রাজশাহীতে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ

রাজশাহীতে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজ ০৪ ডিসেম্বর, শনিবার বিকেলে রাজশাহী জেলা ও মহানগর ছাত্রদল বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। নগরী মালোপাড়াস্থ্য দলীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপার্সন, তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবীতে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের পূর্বে জেলা ও মহানগর ছাত্রদলের নেতৃবৃন্দ মিছিল নিয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশ স্থলে উপস্থিত হন। 

সমাবেশে রাজশাহী জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার আমিন বিপুল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি পার্থ দেব মন্ডল, প্রধান বক্তা ছিলেন রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি। বিশেষ বক্তা ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় ছাত্র সংসদের রাজশাহী বিভাগীয় সহ- সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগন যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি। 

বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকরব আলী জ্যাকি, সাংগঠনিক সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভ ও রাজশাহী জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ফায়সাল সরকার ডিকো, রাবি ছাত্রদলের আহবায়ক সুলতান আহম্মেদ রাহী ও সদস্য সচিব সামসুদ্দিন চৌধুরী সানিন ।

সমাবেশ সঞ্চালনা করেন করেন রাজশাহী জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরফিন কনক ও রাজশাহী মহানগর ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি মুর্ত্তুজা ফামিন। 
এছাড়াও রাজশাহী মহানগর ও জেলার বিভিন্ন থানা, ওযার্ড ইউনিট, শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন, থানা, পৌরসভা, ওয়ার্ড ও উপজেলা ছাত্রদলের সভাপতি, সাধারণ সম্পাদক, আহবায়ক ও সদস্য সচিবসহ অন্যান্য ছাত্রনেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

সমাবেশ থেকে নেতৃবৃন্দ সরকার পতনের আন্দোলনের ঘোষনার দাবী জানান। সেইসাথে রাজশাহী থেকে সরকার পতনের আন্দোলন গড়ে তোলা হবে বলে সবাই হুঁশিয়ারী দেন। তারা আরো বলেন, বেগম জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসা নিয়ে সরকার অমানবিকভাবে টালবাহানা করছেন। বেগম জিয়াকে মেরে ফেলার জন্যই সরকার এই জঘন্য কাজটি করে যাচ্ছেন।

বেগম জিয়ার কিছু হলে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও দেশে ছাত্রদল বিশৃংলা সৃষ্টি করলে এ দায় সরকারকে নিতে হবে উল্লেখ করেন তারা। সেইসাথে আইনশৃংখলা বাহিনীকে নমনীয় হওয়ার পরামর্শ দেন তারা। এছাড়ার বক্ততারা আন্দোলনের লক্ষে প্রস্তুুত থাকার জন্য উপস্থিত ছাত্রদলের নেতাকর্মীদের আহবান জানান।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :