রাজশাহীতে জনজীবন বিপর্যয় হঠাৎ করে জেঁকে বসেছে শীত

রাজশাহীতে জনজীবন বিপর্যয় হঠাৎ করে জেঁকে বসেছে শীত

রাজশাহী

লিয়াকত রাজশাহী:

রাজশাহীসহ  আশপাশের উপজেলা গুলোতে হঠাৎ করে জেঁকে বসেছে শীত৷ হঠাৎ করেই যেন ঢাকা পড়েছে রাজশাহী মহানগরীর সকাল শীত আর কুয়াশায়। গতকাল শুক্রবার সকাল থেকে দুপুর অবধি পর্যন্ত মেলেনি সূর্যের দেখা বইছে হিমেল ঠান্ডা বাতাস। এভাবেই গতকাল শুক্রবার থেকে রাজশাহীতে হঠাৎ জেঁকে বসল শীত। অবশ্য আবহাওয়া দপ্তর জানিয়েছে, নিম্নচাপ সহ বৃষ্টির আশঙ্কা সাথে মৃদু শৈত্যপ্রবাহ।

গতকাল সকাল ৮ টায় রাজশাহীর তাপমাত্রা ছিল ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ফলে এ শীতে জুবুথুবু অবস্থায় মানুষ রাস্তায় বের হতে পারেনি। রাজশাহী আবহাওয়া কার্যালয় সূত্রে জানা গেছে, এই মৃদু শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-এক দিন। সকাল থেকে বাতাসের আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ।

বেলা তিনটায় তাপমাত্রা ছিল ২৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। তখন বাতাসের আর্দ্রতা ছিল ৪৬ শতাংশ। গতকাল রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৮ ডিগ্রি এবং তার আগের দিন ছিল ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সাধারণত দেখা যায় যে, রাজশাহী নগরীর নওদাপাড়া খানকাহ শরিফ মোড় এলাকায় থেকে সকালেই পাইকারি কাঁচা সবজি সাহেব বাজারের উদ্দেশে। 

পাইকারি সবজি ব্যবসায়ী বাদশা বলেন, হঠাৎ শীত নামায় সব কাজ যেন থমকে গেছে।
সকালের দিকে নগরীর বারোরাস্তা এলাকায় এলাকায় পাওয়া যায় উপশহর নিউমার্কেট এলাকার রিকশাচালক মোঃ মালেককে।

তিনি বলেন, আগের দিনের মতোই মাফলার ছাড়াই রিকশা নিয়ে বের হয়েছিলেন। কিন্তু রাস্তায় বের হয়ে শীতে আর টিকতে পারেননি। বাধ্য হয়ে বাসায় ফিরে মাফলারসহ গরম কাপর নিয়ে আবার বেরিয়েছি। কিছু কিছু জায়গায় দেখা যায় খড়কুটা দিয়ে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :