রাজশাহীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চলমান পরীক্ষা নেয়ার দাবীতে মানববন্ধন

রাজশাহীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চলমান পরীক্ষা নেয়ার দাবীতে মানববন্ধন

রাজশাহী শিক্ষা

লিয়াকত হোসেন রাজশাহীঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে চলমান পরীক্ষাগুলো নেয়ার দাবিতে রাজশাহীতে মানববন্ধন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনস্ত শিক্ষার্থীরা। শনিবার সকাল সাড়ে ১০ টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধন করেন তারা। এ সময় বিভিন্ন প্লেকার্ড হাতে নিয়ে নানা ধরনের শ্লোগান দেন এবং জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কোর্সের চলমান পরীক্ষা গুলো দ্রুত নেয়ার দাবি জানান শিক্ষার্থীরা। 

মানববন্ধনে অংশগ্রহনকারী জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানান, স্বাস্থ্যবিধি মেনে তারা পরীক্ষাগুলো দিতে চান। করোনার কারনে দুইটি বছর তাদের জীবন থেকে হারিয়ে গেছে। ইতিমধ্যে তারা সেশনজোটে পরে গেছেন। আগামীতে আর কোন প্রকার সেশনজোটে তারা পড়তে চান না। তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের এইভাবে হয়রানি করবে, তারা তা মেনে নেবেনা।

যেভাবে রুটিন করা হয়েছিল সেই অনুযায়ী তাদের পরীক্ষাগুলো নেয়ার দাবী জানান শিক্ষার্থীরা। তারা আরো বলেন, দেশে সমস্ত কিছু খোলা রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে যদি মেলা চলতে পারে। যানবাহনে জনগণ চলাচল করতে পারে এবং নির্বাচন হতে পারে তাহলে স্বাস্থ্যবিধি মেনে কেন তাদের পরীক্ষা নেয়া হবে না।

স্বাস্থবিধি মেনে তাদের অবশিষ্ট চলমান পরীক্ষাগুলো নেয়ার দাবী জানান কর্তৃপক্ষের নিকট। তারা বলেন, তাদের আর মাত্র তিনটা পরীক্ষা আছে। এই সময় পরীক্ষা বন্ধ হয়ে যাচ্ছে। এটা অত্যন্ত কষ্টকর। এই পরীক্ষাগুলো নেয়ার ব্যবস্থা করার জন্য শিক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন উপস্থিত শিক্ষার্থীরা। কারন তারা আর বাবা মায়ের বোঝা হয়ে থাকতে চান না বলে অভিব্যক্তি প্রকাশ করেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :