রাজশাহীতে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে নিহত ১৭

রাজশাহীতে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে নিহত ১৭

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহীতে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ১৭ জন নিহত হয়েছেন। শুক্রবার দুপুর ২টার দিকে রাজশাহীর কাটাখালী থানার সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত দুইজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রাজশাহী থেকে হানিফ পরিবহনের একটি বাস ঢাকার দিকে যাচ্ছিল। একই সময় মাইক্রোবাসটি রাজশাহীর দিকে যাচ্ছিল। কাটাখালীর কাপাশিয়া এলাকায় বাস ও মাইক্রোসাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়।

ঘটনাস্থলে মাইক্রোবাসের মধ্যে থাকা ১১ জন যাত্রী পুড়ে মারা যায়। আর আহত ৮ জন যাত্রীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর ৬ জন মারা যান। বাকি দুইজনের চিকিৎসাধীন রয়েছেন।

নিহতরা হলেন, রংপুর পীরগঞ্জ থানার রাজারামপুর গ্রামের সালাহউদ্দিন, তার স্ত্রী কামরুন্নাহার, কামরুন্নাহারের বোন সামসুন্নাহার, তাদের সন্তান সাজিদ ও সাবা, পীরগঞ্জ সদরের তাজুল ইসলাম ভুট্টু, স্ত্রী মুক্তা, সন্তান ইয়ামিন, দাঁড়িকাপাড়া গ্রামের মোখলেসুর, বড় মজিদপুর গ্রামের ফুল মিয়া ও তার স্ত্রী নাজমা এবং তাদের সন্তান সুমাইয়া, সাদিয়া ও চালক ফয়সাল। বাকি ৩ জনের পরিচয় পাওয়া যায়নি।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, মাইক্রোবাসে ১৭ জন যাত্রী ছিলেন। তারা সবাই মারা গেছেন।

তিনি বলেন, দুর্ঘটনার খবর শুনে দ্রুত ঘটনাস্থলে যাই। পরে ফায়ার সার্ভিসের কর্মীরাও দুর্ঘটনাকবলিত এলাকায় গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে মাইক্রোবাসে থাকা ১১ যাত্রীর সবাই পুড়ে মারা যায়। পরে গুরুতর আহত অবস্থায় ৮ জনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে যাওয়ার পর আরও ৬ যাত্রী মারা যায়।

স্থানীয় ভিডিও ফুটেজ দেখে জানা যায়, ঘটনার সময় একটি বাঁশভর্তি ব্যাটারি চালিত ভ্যান গাড়ি ও এককিশোর সাইকেল চালিয়ে শহরের অভিমুখে আসছিল। একই অভিমুখে দ্রুত গতিতে মাইক্রোবাসটিও আসছিল। বিপরীত দিক থেকে হানিফ পরিবহনের একটি বাস আসছিল।

রুহুল কুদ্দুস বলেন, মাইক্রোবাস ওই বাঁশের ভ্যানটি ওভারটেক করার মূহুর্তে বাসটি ঢুকে পড়ে এবং মাইক্রোবাসের সাথে মুখোমুখি সংঘর্ষে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে মাইক্রোবোসের ড্রাইভারসহ ১৭ জন যাত্রি নিহত হয়। তারা ঘটনাস্থলে আগে থেকেই একটি লেগুনা দাঁড়িয়ে ছিল। লেগুনার সাথে বাস এবং মাইক্রোরবাসের সংঘর্ষ হয়নি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :