রাজশাহীতে ভেজাল ওষুধ তৈরীর কারখানার সন্ধান : মালিক আটক

রাজশাহীতে ভেজাল ওষুধ তৈরীর কারখানার সন্ধান : মালিক আটক

রাজশাহী

লিয়াকত রাজশাহী:

আরএমপি পুলিশ  কমিশনার আবু কালাম সিদ্দিকের নির্দেশনা ও ডিবির ডিসি আরেফিন জুয়েলের তত্ত্বাবধানে চলমান তৎপরতা ইতিমধ্যে বেশ সাড়া ফেলেছে। এরি ধারাবাহিকতায়, শুক্রবার (২৩ এপ্রিল) রাত ৯টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের গোপন সংবাদের ভিত্তিতে ডিবির এসি রাকিবুল ইসলামের নেতৃত্বে, নগরীর ভদ্রা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে নকল ওষুধ কারখানা থেকে বিপুল পরিমাণ বিভিন্ন নকল ওষুধ উদ্ধার ও জৌন উত্তেজক ট্যাবলেট তৈরীর কাঁচামালসহ ওষুধ তৈরীর একটি মেশিন জব্দ করা হয়। 

অভিযান চলাকালে কারখানার মালিক আনিসুর রহমান (৪২) কে আটক করেছে গোয়েন্দা পুলিশ।  আটককৃত ব্যক্তি হলেন- নগরীর ভদ্রা জামালপুর এলাকার মৃত আনসার আলীর ছেলে আনিসুর রহমান (৪২)। উক্ত অভিযানে মহাগনর ডিবির এসি রাকিবুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি- ওই বাসায় নকল ওষুধ তৈরী করে বাজারজাত করা হয়। এছাড়া আমরা অভিযোগ পেয়েছি যে, সেখান থেকে নকল ওষুধ বিভিন্ন জেলায় সরবরাহ করা হয় এবং ভুক্তভোগীরা বিভিন্ন দোকানে থেকে ওষুধ কেনার পর সেটি নকল বুঝতে পারে। এমন অভিযোগের ভিত্তিতে আমরা অনুসন্ধান শুরু করি।

অনুসন্ধানে জানতে পারি, রাজশাহীর বিভিন্ন জায়গায় এমন কারখানা আছে যেখানে ভেজাল ওষুধ উৎপাদন করা হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে আমরা এই বাসায় অভিযান চালাই। অভিযান পরিচালনার সময় বিভিন্ন নামিদামি কোম্পানির যে সকল ওষুধ মার্কেটে বেশি বিক্রি হয় সেসব বিপুল পরিমাণে নকল ওষুধ উদ্ধার করি।  তবে আমরা এই কোম্পানির মূল মালিককে আটক করতে সক্ষম হয়েছি।

গ্রেফতারকৃত আনিসুর জানান, ঢাকা থেকে ১ বছর পূর্বে ওষুধ তৈরীর মেশিনটি নিয়ে আসি এবং সেই সময় থেকে নকল ওষুধ তৈরির সাথে যুক্ত। রাজশাহী, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে তিনি এই ওষুধ বিক্রি করে আসছেন। আটক কৃতর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :