রাজশাহীতে মসজিদের ইমামকে না রাখাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ

রাজশাহীতে মসজিদের ইমামকে না রাখাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ

রাজশাহী

রাজশাহী ব্যুরোঃ

রাজশাহী মহানগরীর পাঠানপাড়া জামে মসজিদে বর্তমান ইমামকে রাখা এবং না রাখা নিয়ে দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার জুমার নামাজের পর এ ঘটনা ঘটে। এতে কয়েকজন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ডলারের অবস্থা খারপা বলে তার স্বজনরা জানান।

তার মাথায় আঘাত লেগেছে বলে জানা গেছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ।পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মসজিদ কমিটির সভাপতি আবজাল হোসেনসহ কিছু মুসল্লি বর্তমান ইমামকে আর রাখতে চান না। মুসল্লিদের আরেকটি অংশ চান বর্তমান ইমামই থাকুক।

এ নিয়ে জুমার নামাজের পর মসজিদের ভেতরেই প্রথমে কথাকাটাকাটি শুরু হয়।এর এক পর্যায়ে শুরু হয় ইটপাটকেল নিক্ষেপ। মসজিদের সামনের রাস্তায় চলা এ সংঘর্ষে কয়েকজন আহত হলে তাঁদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে পুলিশ ও টহলে থাকা সেনা সদস্যরা ঘটনাস্থলে যান।এ বিষয়ে কথা বলতে মসজিদ কমিটির সভাপতি আবজাল হোসেনের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

নগরীর বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারন চন্দ্র বর্মণ বলেন, ইমামকে দায়িত্বে রাখা কিংবা না রাখাকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে উত্তেজনা চলছিল।পরে পুলিশ ও নগরীতে টহলরত সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে বর্তমানে ঐ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :