রাজশাহীতে শিশু বিকাশ কেন্দ্রের শিশুদের মাঝে জেলা প্রশাসকের ঈদের পোশাক বিতরণ

রাজশাহীতে শিশু বিকাশ কেন্দ্রের শিশুদের মাঝে জেলা প্রশাসকের ঈদের পোশাক বিতরণ

রাজশাহী

লিয়াকত রাজশাহী: 

প্রতি বছরের ন্যায় এবারও শিশু বিকাশ কেন্দ্রের শিশুদের মধ্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঈদের পোষাক বিতরণ করা হয়। রাজশাহী জেলা ও বাংলাদেশ শিশু একাডেমি রাজশাহীর আয়োজনে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ বুধবার সকাল ১০টায় শিশুদের মধ্যে এই  পোশাক বিতরণ করেন। সেইসাথে শিশুদের নিয়ে কেক কাটেন এবং উপস্থিত সকল শিশুর মধ্যে মিষ্টি বিতরণ করেন তিনি। 

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, প্রতি বছর অনেক বড় পরিসরে অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহার ঈদ পোশাক শিশুদের মধ্যে বিতরণ করা হয়। কিন্তু গত বছরের ঈদ থেকে করোনা মহামারীর কারনে স্বল্প পরিসরে এই অনুষ্ঠান করা হচ্ছে। সকল শিশুকে লেখাপড়া শিখে মানুষের মত মানুষ হয়ে দেশের উন্নয়নে কাজে যোগদানের আহ্বান জানিয়ে প্রধান অতিথি আরো বলেন, দেশে বর্তমানে ভয়াবহ করোনা মহামারী আকার ধারন করেছে। প্রতিদিন শিশু থেকে শত শত মানুষ মৃত্যুবরণ করছে। 

প্রধান অতিথি বলেন,  শিশুসহ হাজার হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। আজও রাজশাহীতে পঁচিশ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও করোনা গ্রামগঞ্জে ছড়িয়ে পড়ায় আরো বেশী ভয়াবহ আকার ধারণ করেছে। ঈদের জন্য সরকার আগামীকাল বৃহস্পতিবার থেকে থেকে লকডাউন শিথিল করেছে। সরকারী বেসরকারী অফিস আলাদত ছাড়া সব কিছু খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনে চলবে সকল প্রকার যানবাহন। 

এই অবস্থায় যত্রতত্রভাবে এই সুযোগ না নেয়ার জন্য জনগণের প্রতি অনুরোধ করেন জেলা প্রশাসক। সেইসাথে খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে না আসার জন্য উপস্থিত শিশুদের পরামর্শ দেন তিনি। এছাড়াও সকলকে মাস্ক পড়া এবং সরকারী বিধি নিষেধ মেনে চলার আহবান জানান তিনি। বক্তব্য শেষে ১৩০ জন শিশুর মধ্যে পোশাক বিতরণ করেন প্রধান অতিথি। 

রাজশাহী শিশু একাডেমি হল রুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিশু একাডেমি রাজশাহী জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মন্জুর কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কল্যাণ চৌধুরী ও শিশু বিকাশ কেন্দ্রের ইংরেজি কাম কম্পিউটার শিক্ষক রাকিবুল আলমসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। 

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :