রাজশাহীতে হেফাজতের হরতাল ঠেকাতে মাঠে আ.লীগ

রাজশাহীতে হেফাজতের হরতাল ঠেকাতে মাঠে আ.লীগ

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক :

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরবিরোধী বিক্ষোভে পুলিশের গুলি ও সরকার-সমর্থকদের হামলায় হতাহত হওয়ার ঘটনায় রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। এই হরতালে রাজশাহীতে হেফাজতের কেন কর্মসূচী নেয়। তবে হরতালের বিরুদ্ধে অবস্থান নিয়ে রাজশাহীতে সরকারি দল আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোকে রাজপথে সক্রিয় রয়েছে।

জানা গেছে, বেলা ১১টা থেকে দলীয় কার্যালয়ের সামনে অবস্থা নেয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা। দুপুর ১২টার দিকে সেখান থেকে হরতাল বিরোধী মিছিল বের করা হয়। মিছিলে নেতৃত্বে দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মিছিলটি নগরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।

মিছিলে অন্যদের মধ্যে ‍উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, নওশের আলী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লেমন প্রমূখ।

এদিক, সকাল থেকে ঢাকায় বায়তুল মোকাররম এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় দফায় দফায় মিছিল, সমাবেশ ও সড়ক অবরোধ করেছেন হেফাজতের নেতা-কর্মীরা। তবে হরতালের বিরুদ্ধে সারা দেশেই অবস্থান নিয়ে সরকারি দল আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোকে রাজপথে সক্রিয় দেখা গেছে।

জানা গেছে, বায়তুল মোকাররম এলাকায় দুই পক্ষের পাল্টাপাল্টি অবস্থান ঘিরে উত্তেজনাও তৈরি হয়। ইটের টুকরা নিক্ষেপের মতো ঘটনাও ঘটে। তবে পুলিশের কঠোর অবস্থানের মধ্যে পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে চলে আসে।

ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা সকাল থেকেই বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়সংলগ্ন জিরো পয়েন্টে অবস্থান নেন। সেখানে দলের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা আছেন। তবে দলের কেন্দ্রীয় নেতাদের উপস্থিতি লক্ষ করা যায়নি। সেখানে উপস্থিত নেতা-কর্মীরা মাঝেমধ্যে স্লোগান দিচ্ছেন। শাহবাগে অবস্থান নিয়েছেন যুবলীগের নেতা-কর্মীরা। জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়ে তাঁরাও হরতালবিরোধী স্লোগান দিচ্ছেন।

সকাল থেকে মালিবাগ এলাকা, রেলক্রসিং ও রামপুরা সড়কে মোটরসাইকেল নিয়ে মহড়া দিয়েছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের কর্মীরা। তাঁদের কারও কারও হাতে লাঠি, হকিস্টিকও দেখা গেছে। পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্কসহ বিভিন্ন এলাকায়ও অবস্থান নিয়েছেন সরকার-সমর্থকেরা। এ ছাড়া ঢাকার বিভিন্ন স্থানে সরকার-সমর্থকেরা হরতালবিরোধী মিছিল করেছেন। মিরপুর, উত্তরা, তেজগাঁও এলাকায় তাঁদের অবস্থান দেখা গেছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :