রাজশাহীর বানেশ্বর বাজারে চাউল ও আমের আড়তে ভোক্তা অধিকারের অভিযান

রাজশাহীর বানেশ্বর বাজারে চাউল ও আমের আড়তে ভোক্তা অধিকারের অভিযান

রাজশাহী

লিয়াকত হোসেন রাজশাহীঃ

০১ জুন বুধবার সারাদিন বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মোঃ মাসুম আলীর  ‌নেতৃ‌ত্বে রাজশাহী পু‌ঠিয়া উপ‌জেলায় বা‌নেশ্বর বাজা‌রে তদারকিমূলক অভিযান পরিচলনা করে।

এসময় মূল‌্য তা‌লিকার চেয়ে অধিক মূল্য চাউল বিক্রয় করার অভিযোগে মেসার্স আজাদ এন্ড সন্স‌কে ৫,০০০/-টাকা এবং সাহা শস‌্য ভান্ডার‌কে মূ‌ল্যে তা‌লিকা হালনাগাদ না করায় ১,০০০/- এবং প্রতিশ্রুতি অনযায়ী পণ‌্য বিক্রয় না করায় ৪,০০০/- জ‌রিমানা ও সতর্ক করা হয়। তদারকিকালে চা‌লের পাইকা‌রি ও খুচরা প্রতিষ্ঠানসমূ‌হে মজুদ প‌রি‌স্থি‌তি এবং ক্রয়-‌বিক্রয়  ভাউচার যাচাই করা হয়। এছাড়াও বা‌নেশ্বর বাজা‌রে আমের আড়তে ম‌নিট‌রিং করা হয়।

এসময়  প্রতিষ্ঠানসমূহকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯ মেনে চলতে নির্দেশনা দেয়া হয়। অ‌ভিযা‌নে সহায়তা প্রদান ক‌রেন বাঘা থানা পু‌লি‌শের এক‌টি চৌকশ টিম। 

এসময় আরও উপস্থিত থেকে সার্বিক সহায়তা করেন জেলা কৃ‌ষি বিপণন অ‌ধিদপ্ত‌রের মাঠ ও বাজার প‌রিদর্শক এবং পু‌ঠিয়া উপ‌জেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর।

জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান এই জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মোঃ মাসুম আলী।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :