রাজশাহী টিটিসির চুরি যাওয়া কম্পিউটার যন্ত্রাংশ উদ্ধা

রাজশাহী টিটিসির চুরি যাওয়া কম্পিউটার যন্ত্রাংশ উদ্ধার

রাজশাহী

স্টাফ রিপোর্টার : 

রাজশাহী টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের (টিটিসি) কম্পিউটার ল্যাবে চুরি যাওয়া সিংহভাগ মালামাল উদ্ধার করেছে পুলিশ।

গতকাল সোমবার (২২ মার্চ) বিকেল সাড়ে ৫টায় ভবন তল্লাশী করে কম্পিউটার ল্যাবের পাশে টয়লেটের ফলস্ ছাদের উপর হতে চুরি যাওয়া মালামালের সিংহভাগ উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মালামাল হলো ২৯ টি মাদারবোর্ড, ১টি হার্ডডিস্ক, ২৬টি প্রসেসর ও ১টি র্যা ম যার মূল্য অনুমান ৭,৪৪,৯০০ টাকা।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার এসএম এমদাদুল হক এর মাধ্যমে জানা যায়, গত ২০ মার্চ বিকেল ৫টায় কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের ইনচার্জ প্রশিক্ষণ শেষে ৩০৭ নম্বর কক্ষ বন্ধ করে বাসায় যান। কম্পিউটার প্রশিক্ষণটি আইটি ভবনের ৩য় তলায় অবস্থিত।

২১ মার্চ ৩টায় কাচের জানালা দিয়ে প্রশিক্ষণ কোর্সের কক্ষটি এলোমেলো অবস্থায় পড়ে থাকার সংবাদ পেয়ে তিনি সহ তার সহকর্মীদের সাথে নিয়ে সেই কক্ষে গিয়ে দেখেতে পান কক্ষের দরজার ছিটকিনি বন্ধ কিন্তু তালা খোলা।

কক্ষের ভিতরে প্রবেশ করে দেখেন যে, প্রশিক্ষণের জন্য ব্যবহৃত ৩০ টি ডেস্কটপ কম্পিউটারের মধ্যে ২৯ টি ডেস্কটপ কম্পিউটারের সিপিইউ খোলা এবং ভিতরের মাদারবোর্ড, হার্ডডিস্ক, র্যা ম ও প্রসেসর চুরি হয়ে গেছে। উক্ত ঘটনার প্রেক্ষিতে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে শাহমখদুম থানায় একটি নিয়মিত চুরির মামলা রুজু হয়।

মামলা পরবর্তীতে অভিযান পরিচালনা করেন উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) মুহাম্মদ সাইফুল ইসলাম এর নির্দেশনায় অফিসার ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম সরকারের নেতৃত্বে শাহমখদুম থানার একটি টিম।  

ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও অবশিষ্ট মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :