রাজশাহী মেডিকেলে আরও ৯ জনের প্রাণহানি

রাজশাহী মেডিকেলে আরও ৯ জনের প্রাণহানি

রাজশাহী

রাজশাহী টাইমস ডেক্সঃ

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে চারজন ও উপসর্গে পাঁচজন মারা গেছেন।

বুধবার (১৮ আগস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হাসপাতালে মৃতদের মধ্যে পুরুষ তিনজন ও নারী ছয়জন। এদের অধিকাংশের বয়স ৩১ থেকে ৬৫ বছরের ওপরে ছিল। স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফনের নির্দেশনা দেয়া হয়েছে।

পরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহী জেলার চারজন, নাটোরের দুইজন, নওগাঁর দুজন ও মেহেরপুরের একজন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন রাজশাহীর তিনজন ও নাটোরের একজন। অন্যদিকে, উপসর্গে মারা গেছেন রাজশাহীর একজন, নাটোরের একজন, নওগাঁর দুজন ও মেহেরপুরের একজন।

রোগীদের ভর্তি ও আক্রান্তের বিষয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ১৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ জন। রামেকে করোনায় আক্রান্ত হয়ে ১৪৭ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ১১৪ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ২৬১ জন।

করোনা পরীক্ষার বিষয়ে রামেকের পরিচালক শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৩৫টি নমুনা পরীক্ষায় ৩৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৪৬৬টি নমুনা পরীক্ষায় ৫৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :