রাণীশংকৈলে হাসপাতাল গেটে দোকানঘর নির্মাণের অভিযোগ

রাণীশংকৈলে হাসপাতাল গেটে দোকানঘর নির্মাণের অভিযোগ

জাতীয়

মাহাবুব আলম রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে হাসপাতালের মেইন গেটে একজন সচ্ছল প্রতিবন্ধী ব্যক্তির দোকান ঘর নির্মাণের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে । স্থানীয় দোকানদারদের পক্ষে সফিকুল ইসলাম বাদি হয়ে গত ৪ মার্চ বৃহস্পতিবার এ নিয়ে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন । 

অভিযোগের ভিত্তিতে ৬ মার্চ শনিবার সরজমিনে গিয়ে জানা যায় ,রাণীশংকৈল পৌরশহরের ৭ নং ওয়ার্ডের বাসিন্দা হাসান আলী একজন সচ্ছল প্রতিবন্ধী। তিনি সরকারি ভাতা ভোগী এবং তার স্ত্রী একটি বেসরকারি সংস্থায় কর্মরত। এছাড়াও ডাকবাংলা মার্কেটে তার একটি মনিহারি দোকান আছে এ সত্ত্বেও তিনি প্রতিবন্ধিতার সুবাদে স্বার্থ হাসিলের জন্য হাসপাতালের মেনই গেটে একটি দোকান ঘর নির্মাণের উদ্যোগ নিলে স্থানীয় দোকানদাররা তাতে আপত্তি ও অভিযোগ জানান । 

এ বিষয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম জাহিদ ইকবাল বলেন, অভিযোগ পেয়ে আমি বিবাদীকে থানায় ডেকে নিয়েছিলাম কিন্তু সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষের ফোন পেয়ে বিষয়টি তাদের আওতায় বিধায় তাকে ছেড়ে দিয়েছি। ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির বলেন, বিষয়টি আমি জেনেছি কিন্তু এটি হাসপাতাল কর্তৃপক্ষের এখতিয়ার। তারা যদি কোন অভিযোগ করেন তবে ব্যবস্থা নেওয়া যেতে পারে ।

সমাজসেবা কর্মকর্তা আব্দুর রহিম বলেন,বিবাদি আমার কাছে দোকান ঘর নির্মাণের জন্য একটি আবেদন করেছিলেন কিন্তু এটি হাসপাতাল কর্তৃপক্ষের বিষয় হওয়ায় তাকে আমি কোন সুপারিশ করিনি। 

বিবাদি হাসান আলী বলেন, আমি বিভিন্ন দপ্তরে দোকান ঘর নির্মাণের জন্য আবেদন করেছিলাম । হাসপাতাল কর্তৃপক্ষ থেকে আমি অনুমতি নিয়েছি । এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সামাদ চৌধুরী বলেন, আমি এ বিষয়ে “একটি লিখিত অভিযোগ পেয়েছি ।

আসলে হাসপাতাল গেটে কোন দোকানদার বৈধভাবে অনুমতি নিয়ে ঘর নির্মাণ করেনি। ওই দোকান ঘর নির্মাণের বিষয়টি স্থানীয় নেতৃবৃন্দ ও সমাজসেবা কর্মকর্তা সহ সবাইকে নিয়ে সুরাহা করার কথা আছে। তবে বিবাদিকে কোন ঘর নির্মাণ করার অনুমতি দেওয়া হয়নি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :