রাবির তিন শিক্ষককে প্রাণনাশের হুমকি, শিক্ষক সমিতির উদ্বেগ

রাবির তিন শিক্ষককে প্রাণনাশের হুমকি, শিক্ষক সমিতির উদ্বেগ

রাজশাহী শিক্ষা

রাবি প্রনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষককে বেনামী চিঠি দিয়ে প্রাণনাশের হুমকি দেয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। আজ রোববার বিকেলে সমিতির পক্ষে সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম খান এক বিজ্ঞপ্তিতে এ উদ্বেগ প্রকাশ করেন।

এর মধ্যে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মু. আলী আসগর, ভূতত্ত ও খণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. সুলতানুল ইসলাম টিপু ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরীকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে।

আশরাফুল ইসলাম খান জানান, প্রাণনাশের হুমকি দেয়ায় ওই শিক্ষকরা ছাড়াও আমরা গভীর উদ্বেগের সঙ্গে দিন কাটাচ্ছি। হুমকিপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে কেউ কেউ আইনের আশ্রয় নিয়েছেন। তাদের পরিবারও আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন।

এর আগে, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ ইউনুস, ভূতত্ত ও খণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের আহমেদ, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ কে এম শফিউল ইসলাম লিলন ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী নির্মমভাবে খুন হন। এছাড়া বিভিন্ন সময়ে আরো বেশ কয়েকজন শিক্ষককে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে।

এ অবস্থায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়টি যথাযথভাবে তদন্ত করে হুমকিদাতাদের চিহ্নিত এবং আইনি ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানান শিক্ষক সমিতির নেতারা।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :