রাবি কর্মচারীদের প্রশাসন ভবনে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পাল

রাবি কর্মচারীদের প্রশাসন ভবনে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন

রাজশাহী

লিয়াকত রাজশাহীঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে তালা লাগিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন সহায়ক, সাধারণ ও পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতির সদস্যরা।
আজ সোমবার থেকে তাঁরা এই কর্মসূচি পালন করছেন  যত দিন পর্যন্ত এ দাবি মেনে না নেবে ততদিন পর্যন্ত আমাদের এই অবস্থান কর্মসূচি চলমান থাকবে।

তাঁদের দাবিগুলোর মধ্যে রয়েছে কর্মচারীদের কর্পোরেট ঋণের সুদের হার ৯ %থেকে কমিয়ে ৫ % করা, হিসাব বিভাগের উপপরিচালক আবদুল্লাহ আল আনসারীকে অন্য স্থানে বদলি করা।

 আন্দোলনকারীরা প্রশাসন ও সিনেট ভবনে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন। সিনেট ভবনে প্রশাসনের ভর্তি উপকমিটির সভা চলছে। এরই মধ্যে আন্দোলনকারীদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ একাধিকবার মুখোমুখি অবস্থান নেয়।

সহায়ক কর্মচারী সমিতির সভাপতি সাব্বির হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের কর্পোরেট লোন দেওয়া হয়ে থাকে। বর্তমানে এই লোনের সুদের হার ৯ শতাংশ। সুদের হার কমিয়ে ৫ শতাংশ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দীর্ঘদিন ধরে তাঁরা দাবি জানিয়ে আসছিলেন।

উপাচার্য তাঁদের মৌখিক আশ্বাস দিলেও বাস্তবে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন। ফলে তাঁরা দাবি আদায়ের জন্য অবস্থান কর্মসূচি পালন করছেন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক মো. আজিজুর রহমান বলেন, তাঁদের দাবির বিষয়ে আসলে বিশ্ববিদ্যালয়ের কিছু করার নেই।

এটা মূলত সরকারি বিষয়। ট্রেড ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম ভুট্টো বলেছেন, ‘দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন তালাবদ্ধ করে রাখব এবং বিশ্ববিদ্যালয়ের কোনো সিনেট মিটিং হতে দেব না।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেছেন, কর্মচারীরা বিভিন্ন দাবি নিয়ে আন্দোলন করছেন। তাদের সব সমস্যা একবারে সমাধান করা সম্ভব নয়। তারপরও আমরা কথা বলে সমাধানের চেষ্টা করছি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :