রাশিয়ার যাত্রীবাহী বিমান নিখোঁজ, বিধ্বস্তের আশঙ্কা

রাশিয়ার যাত্রীবাহী বিমান নিখোঁজ, বিধ্বস্তের আশঙ্কা

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেক্সঃ

২৮ জন যাত্রী নিয়ে রাশিয়ার একটি বিমান নিখোঁজ হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরা। দেশটির পূর্বাঞ্চলীয় কামচাটকা পেনিনসুলার ওপর দিয়ে উড্ডয়নের সময় বিমানটি নিখোঁজ হয়।

মঙ্গলবার (৬ জুলাই) রাশিয়ার বার্তা সংস্থা তাস এজেন্সির বরাতে এ তথ্য জানায় আল জাজিরা। আল জাজিরার খবরে বলা হয়, অ্যান্টোনভ এএন-২৬ মডেলের ওই বিমানটি কামচাটকা পেনিসুলার ওপর দিয়ে উড্ডয়নের সময় এয়ার ট্রাফ্রিক কন্ট্রোলারের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।তাস জানায়, তাদের একটি সূত্র জানিয়েছে বিমানটি সমুদ্রে বিধ্বস্ত হতে পারে। আবার রাশিয়ার আরেকটি বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, এটি পালানা শহরের নিকটে অবস্থিত একটি কয়লাখনিতে নেমে পড়তে পারে।ওই অঞ্চলে তল্লাশি চালাতে দু’টি হেলিকপ্টার পাঠানো হয়েছে বলে জানিয়েছে ইন্টারফ্যাক্স।

রাশিয়ায় মাঝে মাঝেই ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটে। তবে সাম্প্রতিক বছরগুলো নিরাপদ বিমান চলাচলে উন্নতি করেছে দেশটি।এরপরেও যাত্রীবাহী বিমান রক্ষণাবেক্ষণ এবং সুরক্ষার মান নিয়ে শিথিলতার কারণে সাম্প্রতিক বছরগুলোতে রাশিয়ায় বেশ কয়েকটি মারাত্মক বিমান দুর্ঘটনা ঘটেছে।সর্বশেষ ২০১৯ সালের মে মাসে রাশিয়ার রাজধানী মস্কো বিমানবন্দরে দেশটির পতাকাবাহী এক বিমান ল্যান্ডিংয়ের সময় আগুন ধরে যায়। পরে বিমানটি বিধ্বস্ত হয়ে ৪১ যাত্রী নিহত হয়।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :