রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত হলেন বিএনপি নেতা বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট কামরুল মনির

রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত হলেন বিএনপি নেতা বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট কামরুল মনির

রাজশাহী

লিয়াকত রাজশাহী:

রাজশাহী সিটি কর্পোরেশনরে বোস পাড়া নিবাসী বিএনপি নেতা বীরমুক্তিযোদ্ধা এ্যাডেভোকেট কামরুল মনির গতকাল শুক্রবার ভোর সাড়ে ৪টার নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না—রাজিউন)। মৃত্যুকালে তঁার বয়স হয়েছিলো ৭১ বছর। তিনি দুই ভাই ও পঁাচ বনের মধ্যে বড় ছিলেন। তিনি ভাই-বোন, স্ত্রী ও আত্মীয়স্বজনসহ বহুগুণগ্রাহী রেখে গেছেন।

কামরুল মনির রাজশাহী মহানগর যুবদলের প্রতিষ্ঠাকালীন সভাপতি, রাজশাহী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও রাজশাহী জেলা জজ কোর্টের সাবেক পিপি ছিলেন। তিনি দির্ঘদিন ধরে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।বর্ণাঢ্য রাজনৈতিক ও পারিবারিক জীবনের অধিকারী, মিষ্টভাসী ও সদালাপি এই মানুষটিকে বাদ জুম্মা রাষ্ট্রীয় মর্যাদা প্রদানের পরে টিকাপাড়া জামে মসজিদ ও টিকাপাড়া ঈদগাহ মাঠে দুইদফা নামাজে জানাযা শেষে টিকাপাড়া কবরস্থানে তঁাকে দাফন করা হয়।

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাষ্টীয় মর্যাদা হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কল্যাণ চৌধুরীর নেতৃত্বে গার্ড অব অনার প্রদান করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের চৌকশ দল। এর পূর্বে কল্যাণ চৌধুরীর মরহুমের খাটনিতে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান। 

জানাযায় উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চঁাদ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মতিউর রহমান মন্টু, মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও বর্তমান সদস্য এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, সদস্য  সৈয়দ মহসিন, গোলাম মোস্তফা মামুন, রায়হানুল হক রায়হান, তোফায়েল হোসেন রাজু ও দেলোয়ার হোসেন, বাঘা পৌরসভার মেয়র মাওলানা আব্দুর রাজ্জাক, চারঘাট পৌরসভার সাবেক মেয়র জাকিরুল ইসলাম বিকুল ও রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী।

আরো উপস্থিত সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম খোকা, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, বোয়ালিয়া থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শাফিকুল ইসলাম শাফিক, জেলা কৃষকদলের আহ্বায়ক আল আমিন সরকার টিটু, সদস্য সচিব নাজমুল হক, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, জেলা সেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি নুসরাত এলাহী রিজভী, সেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন ও জেলা স্বেচ্ছাসেবক দল নেতা ওয়ালিউজ্জামান পরাগ।এছাড়াও জাতীয়তাবাদী আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট এরশাদ আলী এশা, রাজশাহী বার সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তৌফিক এলাহী, এ্যাডভোকেট মিজানুর রহমান, মাহবুবুল ইসলাম, রজব আলী, শাহজামাল, আলী আশরাফ মাসুম ও মাহমুদুর রহমান রুমন। ছাত্রদল কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, সভাপতি আসাদুজ্জামান জনি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, যুগ্ম সাধারণ সম্পাদক নাহিন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি রবিউল ইসলাম কুসুমসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি নেতাকর্মী, অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,  পরিবারের সদস্য, এলাকাবাসী, আত্মীয়স্বজন ও সহকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :