'শিক্ষার্থীদের জন্য কাল থেকে ২৪ জেলায় শুরু টিকা কার্যক্রম'

‘শিক্ষার্থীদের জন্য কাল থেকে ২৪ জেলায় শুরু টিকা কার্যক্রম’

জাতীয়

রাজশাহী টাইমস ডেক্সঃ

১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের জন্য আরও ২৪ জেলায় আগামীকাল থেকে টিকা কার্যক্রম শুরু হচ্ছে। এছাড়া রাজধানীর কড়াইল বস্তিবাসীদের কাল থেকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার দুপুরে রাজধানীর মহাখালীতে, বিপিসিএস অডিটরিয়ামে কোভিড-১৯ এর টিকা পরিবহণে নিয়োজিত রেফ্রিজার ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলে স্বাস্থ্যমন্ত্রী। 

এসময় স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ‘এখন পর্যন্ত ২১ কোটি ভ্যাকসিন ক্রয়ের অনুমোদন দিয়েছে সরকার। এর মধ্যে ১১ কোটি ভ্যাকসিন হাতে পাওয়া গেছে। সাড়ে আট কোটি জনগণকে এরইমধ্যে টিকার আওতায় আনা সম্ভব হয়েছে। সরকার নিজস্ব সক্ষমতায় টীকা উৎপাদনের কাজ শুরু করতে গোপালগঞ্জে জমি অধিগ্রহণ করেছে।’

অনুষ্ঠানে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশে টিকার কোনো সংকট নেই। পর্যাপ্ত পরিমাণ টিকা সংগ্রহে রয়েছে।

অনুষ্ঠান শেষে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটি (আইএফআরসি) এবং যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএইড-এর যৌথ উদ্যোগে স্বাস্থ্য অধিদফতরকে টিকা সরবরাহে চারটি রেফ্রিজারেটেড ভ্যান প্রদান করা হয়। পরবর্তীতে আরও ১৪টি রেফ্রিজারেটেড ভ্যান প্রদান করা হবে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :