'শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখ পেছাতে পারে'

‘শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখ পেছাতে পারে’

শিক্ষা

রাজশাহী টাইমস ডেক্সঃ

করোনাভাইরাস সংক্রমন বাড়তে থাকলে শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখ পেছাতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ শুক্রবার (১২ই মার্চ) বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এর আগে গত ২৭শে ফেব্রুয়ারি এক আন্তঃমন্ত্রণালয় বৈঠকের পর শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছিলেন আগামী ৩০শে মার্চ স্কুল ও কলেজ খোলা হবে।

তিনি বলেছেন, ৩০শে মার্চ থেকে খুললেও সব শিক্ষার্থী প্রতিদিন শিক্ষা প্রতিষ্ঠানে যাবে না। আর পুরো রোজায় ছুটি এবার থাকবে না।

বাংলাদেশে করোনাভাইসের প্রকোপ বাড়তে শুরু করলে গত বছরের ১৭ই মার্চ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। পরে কওমি মাদ্রাসা খুললেও অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে এখনও ‘ছুটি’ চলছে।

দেশে টানা তৃতীয় দিনের মত হাজারের বেশি করোনার নতুন রোগী শনাক্ত হয়েছে। আজ দৈনিক শনাক্তের হার ৬ শতাংশ ছাড়িয়ে গেছে। কমতে কমতে ৩ শতাংশের নিচেও নেমেছিল। তবে মার্চের শুরু থেকে করোনা শনাক্তের হার বাড়ছে।

বাংলাদেশে গত ৮ই মার্চ প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ই মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ ঘোষণা করা হয়। 

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :