শুক্রবারই হচ্ছে মেডিক্যাল ভর্তি পরীক্ষা

শুক্রবারই হচ্ছে মেডিক্যাল ভর্তি পরীক্ষা

শিক্ষা

রাজশাহী টাইমস ডেক্সঃ

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল শুক্রবারই মেডিক্যাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের  মহাপরিচালক ডাক্তার এ এইচ এম এনায়েত হোসেন। 

আজ বৃহস্পতিবার (১লা এপ্রিল) রাতে এ ঘোষণা দেয়া হয়।

ডিবিসি নিউজকে মহাপরিচালক ডাক্তার এ এইচ এম এনায়েত হোসেন জানান, যারা করোনা পজিটিভ পরীক্ষার্থী আছেন তাদের জন্য আইসোলেশন রুমে পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হয়েছে। এদিকে, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের তরফ থেকে বেশ কিছু নির্দেশনা দেয়া হয়েছে। 

পরীক্ষাকেন্দ্রের গেট খোলা হবে সকাল ৮ টায়। আসন গ্রহণ করতে হবে সকাল সাড়ে নয়টার মধ্যে। পরীক্ষা শুরু হবে সকাল ১০টায় এবং তারপরই প্রধান গেট বন্ধ হয়ে যাবে।

যথাযথ স্বাস্থ্যবিধি মানতে হবে, সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। পরীক্ষা কেন্দ্রের প্রবেশপথে  সাবান দিয়ে হাত ধুতে হবে অথবা স্যানিটাইজ করতে হবে।

কেন্দ্রের আশপাশে গাড়ি রাখা যাবে না। অভিভাবকরা কেন্দ্রের কাছে অবস্থান করতে পারবেন না। ফটোকপিয়ার, কম্পিউটার কম্পোজ ও প্রিন্টিংয়ের দোকান পরীক্ষার আগের দিন রাত ৮টা থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

দেশের করোনা পরিস্থিতি ক্রমশ অবনতি হচ্ছে। প্রতিদিনই রেকর্ড সংখ্যক রোগী শনাক্ত এবং মৃত্যু হচ্ছে। এমন পরিস্থিতে ২রা এপ্রিল মেডিক্যাল ভর্তি পরীক্ষা স্থগিতের আবেদন জানিয়েছিল পরীক্ষার্থী এবং অভিভাবকগণ। তারপরই আসলো এমন ঘোষণা।

শুক্রবার (২রা এপ্রিল) দেশের ৩৭টি সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের (২০২০-২১ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষায় রেকর্ডসংখ্যক মোট ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন। ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে এই সংখ্যা ছিল ৭২ হাজারেরও বেশি।

এই শিক্ষাবর্ষে সারাদেশের ২৭টি ভেন্যুতে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়। কিন্তু এ বছর পরীক্ষার্থীর সংখ্যা বেশি হওয়ায় ও কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় নিয়ে সবার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে কেন্দ্র সংখ্যা ১৯টি এবং ভেন্যু সংখ্যা ৫৫টি করা হয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :