শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে করোনায় আরও ১৩ মৃত্যু

শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে করোনায় আরও ১৩ মৃত্যু

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী বিভাগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩০৩।

এই সময়ে বিভাগে ৩ হাজার ২৩৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৭৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৪ দশমিক ৪৫ শতাংশ। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৮২ হাজার ৫২৭। শুক্রবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

২৪ ঘণ্টায় নতুন মৃতদের মধ্যে বগুড়ার সর্বোচ্চ ৯ জন রয়েছেন। আর রাজশাহী, নওগাঁ, নাটোর ও জয়পুরহাটে একজন করে করোনায় মারা গেছেন। বিভাগের ৮ জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৫৫১ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ২৪০ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে মারা গেছেন ১৩৮ জন, নওগাঁয় ১১৭, নাটোরে ১১২, জয়পুরহাটে ৫০, সিরাজগঞ্জে ৬১ এবং পাবনায় ৩৪ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ২৬ এপ্রিল রাজশাহী বিভাগে প্রথম করোনায় মৃত্যু হয়। এর মধ্যে গত বছর বিভাগে মারা যান ৩৬৬ জন। আর চলতি বছরে এখন পর্যন্ত মারা গেছেন ৯৩৭ জন, যার ৮০ শতাংশের বেশি মারা গেছেন জুন-জুলাইয়ে। এর মধ্যে জুন মাসে ৩২৬ জনের মৃত্যু হয়েছে। আর জুলাই মাসে এ পর্যন্ত মারা গেছেন ৪২৯ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, এর আগের ২৪ ঘণ্টায় বিভাগে ৩ হাজার ১৯১ জনের নমুনা পরীক্ষা করে ৭৩৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ২৩ দশমিক শূন্য ৩। ওই ২৪ ঘণ্টায় বিভাগে মারা গিয়েছিলেন ৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে। নমুনা পরীক্ষা, শনাক্ত ও শনাক্তের হারও কিছুটা বেড়েছে।

২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ২২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া সিরাজগঞ্জে শনাক্ত হয়েছেন ১৭০ জন, বগুড়ায় ১৩৯, পাবনায় ১১৫, নাটোরে ৮৮, নওগাঁয় ২১, চাঁপাইনবাবগঞ্জে ১৮ এবং জয়পুরহাটে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চলতি জুলাই মাসেই করোনা শনাক্ত হয়েছে ২৬ হাজার ৭৭৩ জনের।

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭০৫ জন। আগের দিন সুস্থ হয়েছিলেন ৮৪৪ জন। এ নিয়ে বিভাগে মোট ৫৯ হাজার ১ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। বর্তমানে বিভাগের ৮ জেলায় হাসপাতালে ১১ হাজার ৭৮০ জন রোগী চিকিৎসাধীন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২০৫ জন। বিভাগে হাসপাতালের বাইরে বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ১১ হাজার ৭৪৬ জন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :