সকল প্রস্তুতি সম্পন্ন, রাত পোহালেই চারঘাট পৌরসভার ভোট

সকল প্রস্তুতি সম্পন্ন, রাত পোহালেই চারঘাট পৌরসভার ভোট

রাজশাহী

চারঘাট প্রতিনিধিঃ

রাত পোহালেই রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচন। রোববার (২৮ ফেব্রুয়ারি) প্রথমবারের মতো চারঘাট পৌর নাগরিকেরা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। নির্বাচন কমিশনের এ ধরনের পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন চারঘাট পৌরসভার ভোটাররা।

শুক্রবার এই পৌরসভার প্রচার প্রচারণা শেষ হয়েছে। শেষ দিনে আওয়ামী লীগ মেয়র প্রার্থী একরামুল হকসহ কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী প্রচার-প্রচারণা ছিল জমজমাট। মিছিল, স্লোগান, সমাবেশ ও পথসভায় মুখরিত ছিল চারঘাট পৌরসভার ৯টি ওয়ার্ড। তবে প্রচারণার শেষ দিনেও মাঠে নামেননি বিএনপি প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল।

প্রার্থীরা তাদের নিজ নিজ দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে ভোট পাওয়ার আশায় ভোটারদের দ্বারে দ্বারে গিয়েছেন। ভোটারদেরকে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের প্রতিশ্রুতি ও নাগরিক সুযোগ-সুবিধা দিয়ে ভোট চাইতে দেখা গেছে তাদের।

চারঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২ জন, ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন এবং ৯ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌর মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একরামুল হক নৌকা, বিএনপি মনোনীত প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল ধানের শীষ নিয়ে লড়ছেন।

চারঘাট পৌরসভার মোট ভোটার ৩০ হাজার ১২৯ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ১৮ জন ও নারী ভোটার ১৫ হাজার ১১১ জন।

চারঘাট উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার সৈয়দা সামিরা জানান, চারঘাট পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :