সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে রাজশাহী মডেল প্রেসক্লাবের মানববন্ধন

সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে রাজশাহী মডেল প্রেসক্লাবের মানববন্ধন

রাজশাহী

রাজশাহী প্রতিনিধিঃ

সাংবাদিক রোজিনাকে আটকের ঘটনায় রাজশাহী মডেল প্রেসক্লাব  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। এনিয়ে বুধবার (১৯ মে) বেলা ১১টায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। নগরীর রেলগেট গোরহাঙ্গা মোড়ে, অনুষ্ঠিত মানববন্ধনে সাংবাদিকরা উপস্থিত থেকে বক্তব্য দেন। মানববন্ধন থেকে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

সভাপতিত্ব করেন রাজশাহী মডেল প্রেসক্লাবের সভাপতি এম এ হাবিব জুয়েল। সাধারণ সম্পাদক এমদাদুল হক সমাবেশ পরিচালনা করেন। সমাবেশ থেকে বক্তারা দ্রুত রোজিনা ইসলামের মুক্তি দাবি করেন। তাঁর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারেরও দাবি জানানো হয়। এছাড়া রোজিনা ইসলামকে নির্যাতনের সঙ্গে জড়িত কর্মকর্তাদের আইনের আওতায় আনার দাবি করেন সাংবাদিকরা।

সচিবালয়ের মতো স্থানে সাংবাদিক রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা আটকে রেখে হেনস্থার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, রোজিনা আন্তর্জাতিক এবং জাতীয়ভাবে পুরস্কারপ্রাপ্ত একজন সাংবাদিক। সচিবালয়ে ঢোকার জন্য তাঁর পাস আছে। তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নানা অনিয়ম, বিশৃঙ্খলা আর দুর্নীতি নিয়ে ধারাবাহিকভাবে লিখে যাচ্ছিলেন। এ কারণে তাঁকে আটকে নির্যাতন করা হয়েছে। নির্যাতনের একপর্যায়ে তাঁর গলা চেপে একজন নারী কর্মকর্তা তাঁকে হত্যার চেষ্টা চালিয়েছেন।

এই কর্মকর্তাকে দ্রুত আইনের আওতায় আনতে হবে। তাঁরা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় খুবই দুর্নীতিগ্রস্ত একটা জায়গা। সেখানে একজন সাংবাদিকের সঙ্গে এমন ব্যবহারের কারণে আমরা খুবই উদ্বীগ্ন। সাধারণ মানুষও আতঙ্কিত। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই চিত্রই দেখা যাচ্ছে। রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের দাবি নয়, গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে। গণমানুষের দাবি কখনও বৃথা যায় না।

মামলা প্রত্যাহারসহ রোজিনার মুক্তি যতদিন না হচ্ছে, ততদিন সাংবাদিকরা আন্দোলন চালিয়ে যাবে। বক্তব্য দেন- ভোরের আভা ২৪ ডট কম নিউজ পোর্টালের সম্পাদক ও সহ-সভাপতি রেজাউল করিম, যুগ্ন সাধারণ সম্পাদক ও  জাতীয় দৈনিক গনমুক্তি পত্রিকার ব্যুরো প্রধান মাজহারুল ইসলাম চপল, যুগ্ম সাধারণ সম্পাদক (২) আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় দৈনিক গণকণ্ঠ  রাজশাহী ব্যুরো লিয়াকত হোসেন।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, রাজশাহী মডেল প্রেসক্লাবের আইন বিষয়ক সম্পাদক ও শিক্ষানবিস এ্যাডভোকেট আক্তারুজ্জামান আকাশ, ক্রীড়া সম্পাদক ও দৈনিক বাংলাদেশ কন্ঠ পত্রিকার ফটো সাংবাদিক নুর জামাল,নির্বাহী সদস্য ও উত্তরবঙ্গ প্রতিদিনের সহ-বার্তা সম্পাদক রমজান শুভ, সদস্য ও দৈনিক পাবলিক বাংলার বিশেষ প্রতিনিধি সারোয়ার জাহান বিপ্লব, ভোরের আভার ষ্টাফ রিপোর্টার ও নির্বাহী সদস্য হারুন নুর রশিদ, সদস্য ও জাতীয় দৈনিক লাখোকণ্ঠ পত্রিকার রাজশাহী প্রতিনিধি হাসানুজ্জামান হাসান, সদস্য ও নিউজ বাংলার সোহেল রানা, আইটি বিষয়ক সম্পাদক ও জাতীয় দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার ব্যুরো প্রধান সুবাস জামান, সদস্য ও দৈনিক মহানগর ২৪ ডটকম এর সম্পাদক সুমন হোসেন, সদস্য ও নিউজ রাজশাহী বিডি ডটকমের শিমুল আলী, সদস্য মামুন রানা, মেহেদি হাসান, রুমন, নুর মোহাম্মদ, আসিফসহ প্রমুখ ।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে রাজশাহী মডেল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দআরোও বলেন, প্রতিথযশা নির্ভীক সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে নির্যাতন করা হয়েছে সেটি নির্মম ও বর্বর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ সচিব জেবুন্নেচ্ছা খানম সাংবাদিকের গলার টুটি চেপে ধরে হত্যা চেষ্টা করে সরকারকেই বেকায়দায় ফেলানোর অপচেষ্টা চালিয়েছেন। উপসচিব জেবুন্নেচ্ছা খানমের নামে স্থাবর অস্থাবর সম্পত্তির পাহাড় গড়ে তুলেছেন। যা দুর্নীতির একটি বড় প্রমাণ ।

অথচ তার বিরুদ্ধে কোন আইনগতব্যবস্থা বা শাস্তি না হয়ে দুর্নীতির সংবাদ প্রকাশ করায় উল্টো সাংবাদিক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আমরা সাংবাদিক রোজিনা ইসলামকে রাজশাহী মডেল প্রেসক্লাবের পক্ষ থেকে নিঃশর্তমুক্তি ও উক্ত ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :