সাইবার পুলিশের নামে ফেক ফেসবুক পেজ ব্যবহার করে অর্থ আত্মসাৎকারী ২জন গ্রেফতার

সাইবার পুলিশের নামে ফেক ফেসবুক পেজ ব্যবহার করে অর্থ আত্মসাৎকারী ২জন গ্রেফতার

জাতীয়

মোঃ ইসরাফিল হোসেনঃ

ডিএমপি’র সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের নাম এবং সিআইডি’র সাইবার পুলিশ সেন্টারের লোগো কভার ফটোতে ব্যবহার করে ফেক ফেসবুক পেজ খুলে সাইবার অপরাধের শিকার ভিকটিমদের সহায়তার নামে পেজ ইনবক্সে কথোপকথন করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে ১। মোঃ মারুফ হাসান শ্রাবণ তাজবীর খান (২০) ও ২। মোঃ রওশন হোসেন (২১) নামের ২ প্রতারককে ডিএমপি’র রমনা থানা এলাকা থেকে গ্রেফতার করেছে সিটি-সাইবার ক্রাইম বিভাগের ই-ফ্রড টিম।

আসামীদের নিকট থেকে অপরাধকাজে ব্যবহৃত ২টি মোবাইল, ৪টি সিম কার্ড ও ২৩টি ফেক ফেসবুক আইডি ও ৩২ টি জিমেইল আইডি এবং বিতর্কিত ফেক পেজটি উদ্ধার করা হয়। আসামীদের নামে ডিএমপি’র রমনা মডেল থানায় মামলা নং-২৭, তারিখ-২৪/৫/২০২২খ্রিঃ দায়ের করা হয়েছে। আসামীরা Tazbir Hasan (Srabon) নামে ফেক আইডি খুলে, আইডি’র প্রোফাইলে বাংলাদেশ সেনাবাহিনীর পোশাক পরা জনৈক ব্যক্তির ছবি ও ওয়ারেন্ট অফিসার পদবীর তথ্য ব্যবহার করে এবং উক্ত আইডি দিয়ে পুলিশের সাইবার ইউনিটের নামে ফেক পেজ খুলে তা দিয়ে প্রতারণার কাজ শুরু করেছিল।

আসামীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সিআইডি’র “সাইবার পুলিশ সেন্টারের লোগো/কভার ফটো” ও ডিএমপি’র “সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ” এর নাম ব্যবহার করে এই ধরনের পেজ খুলে সাধারণ ভিকটিমদের মনে বিশ্বাস স্থাপন করে তাদেরকে সহায়তার নামে মিথ্যা আশ্বাস দিয়ে নিজেদের/এজেন্ট বিকাশ নম্বর ব্যবহার করে টাকা হাতিয়ে নিচ্ছিল। আসামীরা ইতোমধ্যে বিজ্ঞ আদালতে স্বেচ্ছায় নিজেদের দোষ স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। অভিযানে নেতৃত্ব দেন সিটি-সাইবার ক্রাইম বিভাগের ই-ফ্রড টিমের সহকারী কমিশনার জনাব সুরঞ্জনা সাহা।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :