সোমবার থেকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস পরীক্ষা

সোমবার থেকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস পরীক্ষা

শিক্ষা

রাজশাহী টাইমস ডেক্সঃ

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস, পরীক্ষা নেওয়াসহ শিক্ষা কার্যক্রম চালুর অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন-ইউজিসি।

আর ক্যাম্পাস খুলে দেয়ার জন্য প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষ। এই সিদ্ধান্তে খুশি শিক্ষার্থীরাও।।

২০২০ সালের মার্চ থেকে করোনার জন্য অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের সাথে বন্ধ রয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো। সম্প্রতি স্কুল, কলেজ ও মেডিক্যাল কলেজগুলোতে সশরীরে ক্লাস ও পরীক্ষা শুরু হয়েছে। এরপর নির্দেশনা আসে বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরুর।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো সোমবার থেকে সশরীরে ক্লাস ও পরীক্ষা নিতে পারবে বলে জানিয়েছে মঞ্জুরি কমিশন। তবে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অন্তত এক ডোজ করোনার টিকা নেয়া থাকতে হবে কিংবা টিকার জন্য নিবন্ধন করা থাকতে হবে।

ইউজিসি’র সদস্য মোহাম্মদ আলমগীর বলেন, কোন বিশ্ববিদ্যালয় যদি মনে করে তাদের সব শিক্ষার্থীরা টিকার জন্য আবেদন করেছে। তাহলে বিশ্ববিদ্যালয়গুলো চাইলে খুলে দিতে পারে।

বিশ্ববিদ্যালয়গুলোও ক্যাম্পাস খুলে দেয়ার জন্য প্রস্তুত। এমন সিদ্ধান্তে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। তবে বেশ কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় পরবর্তী সেমিস্টার অনলাইনেই চালিয়ে যাবে জানিয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :