স্কুলে ভর্তির আবেদনের সময় বেড়েছে

স্কুলে ভর্তির আবেদনের সময় বেড়েছে

শিক্ষা

রাজশাহী টাইমস ডেক্সঃ

০২২ সালে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন সরকারি-বেসরকারি স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদনের সময় বাড়ানো হয়েছে। গতকাল বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‌‘দেশের বিভিন্ন প্রান্তের অভিভাবকদের অনুরোধের পরিপ্রেক্ষিতে ২০২২ শিক্ষাবর্ষের প্রথম থেকে নবম শ্রেণির ভর্তি আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। সরকারি স্কুলের অনলাইন আবেদন ১০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত চলবে এবং বেসরকারি স্কুলের আবেদন ১৬ ডিসেম্বর রাত ১২ পর্যন্ত চলবে।’ সরকারি-বেসরকারি স্কুলগুলোতে ভর্তির জন্য অনলাইনে আবেদন গত ২৫ নভেম্বর শুরু হয়েছিল, যা আজ ৮ ডিসেম্বর শেষ হওয়ার কথা ছিল। এখন তা বাড়ল। 

আবেদনের সময় বাড়লেও আগের সিদ্ধান্ত অনুযায়ী সরকারি স্কুলে ভর্তির জন্য লটারি হবে ১৫ ডিসেম্বর ও বেসরকারি স্কুলে ১৯ ডিসেম্বর। লটারি শেষে ডিসেম্বরের মধ্যেই ভর্তির কাজ শেষ করা হবে। 

রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সরকারি স্কুলের ভর্তি লটারি আয়োজন করা হবে। অন্যদিকে রাজধানীর নায়েম ভবন বেসরকারি স্কুলের ভর্তি লটারি আয়োজন করা হবে।

এবার সারা দেশের অধিকাংশ বিদ্যালয়ে কেন্দ্রীয়ভাবে ভর্তির লটারির আয়োজন করা হবে। টেলিটকের মাধ্যমে লটারি, ফরম বিক্রি ও ফল প্রকাশ হবে। 

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :