'১১ই আগস্ট থেকে শর্তসাপেক্ষেই বিধিনিষেধ শিথিল হবে'

‘১১ই আগস্ট থেকে শর্তসাপেক্ষেই বিধিনিষেধ শিথিল হবে’

জাতীয়

রাজশাহী টাইমস ডেক্সঃ

১০ই আগস্ট পর্যন্তই বিধিনিষেধ বহাল থাকবে, ১১ই আগস্ট থেকে শর্তসাপেক্ষেই পর্যায়ক্রমে সব শিথিল হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রবিবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের একথা বলেন তিনি। এ সময় এ বিষয়ে বিস্তারিত প্রজ্ঞাপন আজ বা আগামীকাল হবে বলেও জানান মন্ত্রী।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সবশেষ যে আলোচনা হয়েছে, সেখানে সিদ্ধান্ত হলো ১০ই আগস্ট পর্যন্তই বিধিনিষেধ বহাল থাকবে। ১১ তারিখ থেকে পর্যায়ক্রমে শিথিল হবে। এখনও শংকা দূর হয়নি, তবে তুলনামূলক কমছে। আজ সিদ্ধান্ত পেতে পারি প্রধানমন্ত্রীর কাছ থেকে। সে হিসাবে আজ বা কাল জানানো হবে সবাইকে।

তিনি আরও বলেন, ১১ই আগস্ট থেকে শিথিলতা বলতে বোঝানো হচ্ছে, শর্তসাপেক্ষেই পর্যায়ক্রমে সব শিথিল হবে। বিস্তারিত প্রজ্ঞাপনে থাকবে। প্রজ্ঞাপন হবে আজ, নাহলে কাল।

গণটিকা কার্যক্রম সম্পর্কে তিনি বলেন, গণটিকা চলবে সূচি অনুযায়ী। তবে স্বাস্থ্যবিধি মানতে হবে যেকোন মূল্যে। যাদের বাইরে বের হতেই হয়, তাদের টিকা নেয়া নিশ্চিত হওয়া সাপেক্ষে শিথিলতা আসবে। স্বাস্থ্যবিধি মানাতে সচেতনতা বৃদ্ধি ও শাস্তি দিতে পুলিশকে বিশেষ ক্ষমতা দেয়ার বিষয়টি এখনও বিবেচনাধীন। তবে স্থানীয় পর্যায়ে ‘পাড়া মহল্লা কমিটি’র মাধ্যমে সচেতনতা বাড়ানোর কাজটি অনেক আগে থেকেই চলমান।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :