১৮ সদস্যের দল ঘোষণা করে নিউজিল্যান্ড সফর বাংলাদেশর

১৮ সদস্যের দল ঘোষণা করে নিউজিল্যান্ড সফর বাংলাদেশর

খেলাধুলা

খেলা ডেক্সঃ

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষেই তাসমান সাগর পাড়ি দেবে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কিউইদের বিপক্ষে আসন্ন টেস্ট চ্যাম্পিয়নশিপ এই দল দিয়েছে বিসিবি। আগামী ৮ই ডিসেম্বর শেষ হবে পাকিস্তান সিরিজ। পাকিস্তান সিরিজ শেষ হওয়ার পর দিনই নিউজিল্যান্ডে যাবেন মুশফিক-মুমিনুলরা। এই সফরেও দলে নেই তামিম ইকবাল।

গুঞ্জন রটেছিল এই সফরে না যাওয়ার জন্য ছুটি চেয়েছিলেন সাকিব। তবে, ঘোষিত স্কোয়াডে নাম আছে অলরাউন্ডার সাকিব আল হাসানেরও। এছাড়াও ঢাকা টেস্টের স্কোয়াডে থাকা নাঈম শেখও যাবেন নিউজিল্যান্ড সফরে।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল থেকে বাদ পড়েছেন পেসার রেজাউর রহমান রাজা, ওপেনার সাইফ হাসান ও স্পিনার নাঈম হাসান। দলে ঢুকেছেন পেসার শরিফুল ইসলাম। অধিনায়ক মুমিনুল। টপ অর্ডারে ঢাকা টেস্টে খেলা সাদমান, জয়ের সাথে থাকছে শান্ত। ব্যাকআপ হিসেবে আছেন নাইম শেখও। মিডলঅর্ডারে মুশফিক, সাকিব, রাব্বি। উইকেটকিপিংয়ে লিটনের সাথে ব্যকআপ সোহান। স্পিন ডিপার্টমেন্টে সাকিবের সঙ্গী যথারীতি তাইজুল আর মিরাজ। নিউজিল্যান্ডের সিমিং কন্ডিশনে পেসারদের রাখতে হবে বড় ভূমিকা। ঐ জায়গাটাতেই বাংলাদেশ দুর্বল। স্কোয়াডে তাই রাখা হয়েছে ৬ জন ফাস্ট বোলারকে।

সব ঠিক থাকলে দুই ম্যাচের এই সিরিজ খেলতে আগামী ৯ ডিসেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ দল। সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১ জানুয়ারি, বে ওভালে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি ৯ জানুয়ারি হ্যাগলি ওভারে। এই ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

১৮ সদস্যের বাংলাদেশ দল-

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও নাইম শেখ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :