"২১শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস" উদযাপন উপলক্ষে জেলা আওয়ামী লীগের কর্মসূচি গ্রহন

“২১শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উদযাপন উপলক্ষে জেলা আওয়ামী লীগের কর্মসূচি গ্রহন

রাজশাহী

মোস্তাফিজুর রহমান জীবন রাজশাহীঃ

২১শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উদযাপন উপলক্ষে রাজশাহী জেলা আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছেন। রাজশাহী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার তার প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, প্রিয় মুজিবীয় আদর্শের সহযোদ্ধাগণ, শুভেচ্ছা ও সংগ্রামী সালাম গ্রহণ করবেন ।

গত ১৭ ফেব্রুয়ারী ২০২১ খ্রীঃ তারিখে রাজশাহী জেলা আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের ১ম সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তের প্রেক্ষিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির সাথে সঙ্গতি রেখে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভিযাত্রার এক মহাসন্ধিক্ষণে সমুদ্ভাসিত আমাদের প্রিয় মাতৃভূমির গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার পূণ্যভুমিতে সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেওয়া সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিব বর্ষ “-এর মাহেন্দ্রক্ষণে এক্কেবারে অদুর নিকটে সমাগত “মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী”। ইতিহাসের এই যুগসন্ধিক্ষণে আগামী ২১শে ফেব্রুয়ারী- “মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস”।

স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে দিবসটি যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদার সাথে পালনের জন্য সংগঠনের জেলার সকল নেতৃবৃন্দ সহ সর্বস্তরের নেতাকর্মী-সমর্থক এবং সকল সহযোগী সংগঠন সমূহের নেতৃবৃন্দের প্রতি উপস্থিত থাকার জন্য আন্তরিক আহবান জানাচ্ছে রাজশাহী জেলা আওয়ামী লীগ ।

একইসাথে রাজশাহী জেলাধীন সকল সাংগঠনিক উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ডসহ সমস্ত শাখার নেতৃবৃন্দকে “২১ শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস”-এ গৃহীত কর্মসূচিসমূহ কেন্দ্রীয় কর্মসূচির সাথে সংগতি রেখে সর্বস্তরের নেতাকর্মী-সমর্থক ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মী সহযোগে পালন করার জন্য সাংগঠনিক উপজেলা সমূহের অভিভাবক নেতৃবৃন্দ বরাবরে ইতোমধ্যেই নির্দেশনা পত্রও প্রেরণ করেছে রাজশাহী জেলা আওয়ামী লীগ ।

উপযোগী কর্মসূচি সমূহঃ

১) রাজশাহী জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন ।

২) উক্ত মহান দিবসে সকাল ৯.৩০ ঘটিকায় অলোকার মোড়ের রাজশাহী জেলা আওয়ামীলীগ এর অস্থায়ী কার্যালয়ে সর্বস্তরের নেতাকর্মীর জমায়েত ।

৩) সকাল ১০.০০ টায় জেলা আওয়ামী লীগ এর মান্যবর সভাপতি ও সাধারণ সম্পাদক মহোদয়ের নেতৃত্বে সকল নেতৃবৃন্দ সহযোগে “আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী” ভাষাসংগীত গাইতে-গাইতে প্রভাতফেরি সহকারে পদব্রজে রাজশাহী কলেজের শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদনের জন্য রাজশাহী কলেজ শহীদ মিনার অভিমুখে যাত্রা এবং গন্তব্যে পৌঁছার পর-পরই বিনম্র শ্রদ্ধার্ঘ্য অর্পণ ।

৪) সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহ্ফিল এবং মন্দির-গীর্জা-প্যাগোডা সহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সহ বিভিন্ন কর্মসূচি পালনের ব্যবস্থা ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :