আরএমপিতে চলবেনা কোন কাগজপত্র বিহীন গাড়ী -এডিসি হেলেনা আকতার

আরএমপিতে চলবেনা কোন কাগজপত্র বিহীন গাড়ী -এডিসি হেলেনা আকতার

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক:

সড়কে শৃঙ্খলা ফেরানো ও সড়ক পরিবহন আইন বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী নগরীতে অবৈধভাবে গাড়ি চলাচল কারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছেন আরএমপি ট্রাফিক বিভাগের নবাগত অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) হেলেনা আকতার।

২৭ আগষ্ট রোববার নগরগীর গুরুত্বপূর্ণ স্থান রেলগেট, ঢাকা বাসস্ট্যান্ড, সাহেব বাজার, লক্ষীপুরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়গুলোতে চেকপোস্ট বসিয়ে এ অভিযান পরিচালনা করে আরএমপি’র ট্রাফিক বিভাগ।

অভিযানে সিএনজি চালিত আটোরিক্সা, মোটরসাইকেল, কার/জিপ, মাইক্রোবাস, লেগুনা, পিকআপ, টেম্পু, বড় ও মিনি ট্রাক, কাভার্ডভ্যান, অটোরিক্সা, ব্যাটারি চালিত অটোরিক্সাসহ হেলমেটছাড়া ও তিনজন যাত্রী নিয়ে মোটরসাইকেল চালানোসহ সড়ক পরিবহন আইন লঙ্ঘনের অপরাধে যানবাহনের চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সড়ক পরিবহন আইন ২০১৮ এর বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনারের নির্দেশে রাজশাহী মহানগরীর প্রবেশমুখসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট পরিচালনার মাধ্যমে নিষিদ্ধ যানবাহন, রেজিস্ট্রেশন বিহীন যানবাহন, ফিটনেস বিহীন যানবাহন, মোটরসাইকেলে ত্রিপল রাইডার, হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) হেলেনা আকতার জানান, নিয়মিত ডিউটির পাশাপাশি চেকপোস্টের মাধ্যমে রেজিস্ট্রেশন বিহীন যানবাহন, নিষিদ্ধ ঘোষিত যানবাহন, হেলমেট বিহীন মোটরসাইকেল চালক ও মোটরসাইকেলে তিনজন আরোহীদের বিরুদ্ধে অভিযান আরও জোরদার করা হবে এবং অব্যাহত অভিযান চলবে।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন সার্জেন্ট তোফায়েল আহমেদ, আসিনুর রহমানসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা।

এদিকে উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) অনির্বান চাকমা সড়কে যানবাহন চলাচলে এক নির্দেশনায় জানান, মোটরসাইকেলে দুই জনের উপর আরোহন করা যাবেনা দুই জনকেই হেলমেট পড়তে হবে।

অন্যথায় দুই জনের বিরুদ্ধে হেলমেটের মামলা হবে। উল্টো পথে কোনো গাড়ি চালানো যাবেনা, ট্রাফিক আইন মানতে হবে। ইজিবাইকের জন্য নির্ধারিত সময়ের বাইরে চালানে যাবেনা।

সকাল ৮ টা হতে রাত ৮টা পর্যন্ত গ্রেটার রোডের ঢাকা বাসস্ট্যান্ড থেকে সিএন্ডবি হয়ে হড়গ্রাম বাজার পর্যন্ত এবং পিএন স্কুল থেকে সাহেব বাজার হয়ে সিএন্ডবি মোড় পর্যন্ত ৩ (তিন) টনের উপর কোনো পন্যবাহী / খালি ট্রাক, কাভার্ডভ্যান চলতে পারবেনা। চললে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *