ঈগল প্রতীক নিয়ে ব্যঙ্গ করায় নৌকার প্রার্থীকে শোকজ

ঈগল প্রতীক নিয়ে ব্যঙ্গ করায় নৌকার প্রার্থীকে শোকজ

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী-৫ আসনে স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীক নিয়ে ব্যঙ্গ করায় নৌকার প্রার্থী আবদুল ওয়াদুদ দারাকে শোকজ করা হয়েছে। একই সঙ্গে শোকজ নোটিশে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে কেন দোষী সাব্যস্ত করা হবে না সেটি জানাতে দারাকে সশরীরে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) ওই আসনে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম মহানগর দায়রা জজ লুনা ফেরদৌস শনিবার এ নির্দেশ দেন।

শোকজ নোটিসে বলা হয়, আবদুল ওয়াদুদ দারা নির্বাচনী বিভিন্ন সভা-সমাবেশে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান ও তার কর্মীদের উদ্দেশ্যে ভয়ভীতি প্রদর্শন ও হুমকিমূলক বক্তব্য দিয়ে বেড়াচ্ছেন। যার একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে দারা স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীককে ব্যঙ্গ করে বলেন- কাউয়া ও বাদুড়কে আর মাটিতে নামতে দেওয়া হবে না। যারা কাউয়া আর বাদুড়কে সমর্থন করবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

আমি নিজেই জেলার সাধারণ সম্পাদক। কাজেই থানা কিংবা উপজেলা আওয়ামী লীগের পদে থাকা নেতাদের এক খোঁচাতেই পদ থেকে সরিয়ে দিতে পারবো। দলীয় গঠনতন্ত্র মোতাবেক শৃঙ্খলা ভঙ্গকারী নেতাদের বিরুদ্ধে আমি ব্যবস্থা নিতে পারবো। এ জন্য আমার কাউকে লাগবে না। নৌকার ছায়াতলে না আসলে তাদের চিরতরে জন্য নৌকা থেকে নামিয়ে দেওয়া হবে।

নোটিশে আরও উল্লেখ করা হয়, এ ধরনের বক্তব্য জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। তাই কেন দারাকে দোষী সাব্যস্ত করে নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না তা আদালতে নিজে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে আবদুল ওয়াদুদ দারা বলেন, প্রচারণায় পক্ষে-বিপক্ষে নানা কথা হয়। কাউকে আহত করার উদ্দেশ্যে বা আচরণবিধি ভঙ্গ হবে এমন কিছু আমি বলতে চাই নি। তবে যেহেতু আমার কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে আমি তার লিখিত ব্যাখ্যা দেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *