এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ রংপুর বিভাগের উদ্দোগে সেহরি বিতরণ

জাতীয়

শরিফা বেগম শিউলী,স্টাফ রিপোর্টার:

করোনা কালীন সময়ে ফেসবুক গ্রুপের মাধ্যমে পথচলা এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ রংপুর বিভাগের। সেই তখন থেকেই শুরু হয় মানবসেবায় নিয়োজিত থেকেই কাজ করে যাবো সারাটাজীবন কাটানোর চিন্তা চেতনা। আর এই চিন্তা চেতনা থেকে শুরু হয় বন্ধুরা বন্ধুদের বিপদে পাশে দাঁড়ানো।

বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হওয়া। বন্যার্তদের পাশে থেকে কাজ করা ছাড়াও প্রচন্ড শীতে মানুষ যখন জবুতবু ঠিক তখনকার প্রয়োজনে ঢাকা ১৬ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লার নেতৃত্বে গঠিত এস এসএসসি ১৯৮৬ বাংলাদেশ নামের সংগঠন। সংগঠনটি সামাজিক কার্যক্রমে অসামান্য অবদানের জন্য সমাজসেবা অধিদপ্তর হতে রেজিস্ট্রেশন পায় যাহার নং ৩-০৯৯৫৭।

করোনা কালিন সময়ে সারাবিশ্ব যখন হতবাক ঠিক তখন দেশের মানুষের দুর্দিনের বন্ধু হয়ে এসএসসি ১৯৮৬ বাংলাদেশের বন্ধুরা ছুটে বেরিয়েছে অসহায় মানুষের দোড়গোড়ায়।

তারই ধারাবাহিকতায় ২০১৯ সালে রংপুর বিভাগে শুরু হয় এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ রংপুর বিভাগের। আর এর দায়িত্বে থাকেন সভাপতি পদে একেএস সাইদুল ইসলাম সাজু এবং সাধারণ সম্পাদক সেকেন্দার মাহমুদ বিপ্লব। নীরবে নিঃশব্দে চলে তাদের মানবসেবার কার্যক্রম।

মেডিকেল কলেজ হাসপাতালে রোজাদার মানুষের মাঝে সাহরি বিতরণ। রোগীর স্বজনদের মাঝে সাহরী বিতরণ করে আসছে রংপুর বিভাগের বন্ধুরা এতে সারাদেশের বন্ধুরা সহযোগিতার হাত সম্প্রসারিত করে কার্যক্রম শুরু করে সেই থেকে প্রতিবছর সারা রমজান জুড়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সকল শ্রেণীর রোগীর স্বজনদের মাঝে গভীর রাতে বিতরণ করা হয় সাহরি।

এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ রংপুর বিভাগের এই উদ্যোগকে রংপুর হাসপাতালে ভর্তি থাকা রোগীর স্বজনরা অনেক সাদুবাদ জানিয়েছেন। তারা প্যাকেটে থাকা পর্যাপ্ত পরিমাণ খাবার খেয়ে আত্মতৃপ্তি প্রকাশ করেছে। সারামাসের সাহরি খারাবের মেন্যুতে থাকে ভাত, গোস্তো, ডিম,ডাল,মাছ ও শাক-সব্জী।

এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ রংপুর বিভাগের বন্ধুদের সাথে কথা বলে জানা যায়, প্রতিবছরের ন্যায় গোটা রমজান মাসে তারা সাহরি বিতরণ করে আসছে। আগামীতে বছরেও এই কার্যক্রম চলবে।

তাদের এই উদ্যোগে কোন বন্ধু টাকা দিয়ে সহযোগিতা করছে, আবার কোন বন্ধু সময় দিয়ে সহযোগিতা করে আসছে। তারা আরো বলেন, প্রতেক পাড়া মহল্লায় আমরা সমাজের বৃত্তবান মানুষ গুলো যদি ছিন্নমূল মানুষের পাশে দাঁড়াই তাহলে তাদের মুখেও হাসি ফুটবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *