কানাইঘাট সমিতি ঢাকা’র কমিটি গঠন: সভাপতি ইঞ্জি: সিরাজ, সম্পাদক শ্রম সচিব মো:এহছানে এলাহী

জাতীয়

সুনামগঞ্জ থেকে,আমির হোসেন

রাজধানী ঢাকায় বসবাসরত কানাইঘাটের অধিবাসীদের নিয়ে গঠিত কানাইঘাট সমিতি, ঢাকার নতুন নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। আগামী এক বছরের জন্য গঠিত এ কমিটির সভাপতি করা হয়েছে ইঞ্জিনিয়ার মোঃ সিরাজুল ইসলামকে। এছাড়া নতুন কমিটির সাধারণ সম্পাদক করা হয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মোঃ এহছানে এলাহীকে।

গতবৃহস্পতিবার (৪ঠা মে, ২০২৩) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডা. মিলন হলে আয়োজিত এজিএম ও সংবর্ধনা অনুষ্ঠানে নতুন এ কমিটি ঘোষণা করা হয়। এ সময় কানাইঘাট সমিতির পক্ষ থেকে কানাইঘাট তথা সিলেটের কৃতি সন্তান, বৃহত্তর জৈন্তার প্রথম সচিব এবং কানাইঘাটের গর্ব, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মোঃ এহছানে এলাহীকে সংবর্ধনা প্রদান করা হয়।

কানাইঘাট সমিতির সাবেক সভাপতি মোঃ সালেহ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান আইন কর্মকর্তা এ. এম. আমিন উদ্দিন। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মোঃ এহছানে এলাহী বক্তব্য প্রদান করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিদ্যা ও ইলেকট্রনিক্স বিভাগের অধ্যাপক ড. জালালুর রহমান।

আরও বক্তব্য রাখেন, জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বিটাকের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনোয়ার হোসেন চৌধুরী, বিশিষ্ট পানি বিজ্ঞানী ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নেফ্রলজি বিভাগের চেয়ারম্যান ডা. নজরুল ইসলাম, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল মোমিন চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে বার্ষিক রিপোর্ট পেশ করেন, সদ্য সাবেক কমিটির সাধারণ সম্পাদক শফিউল আলম বাবুল। পরবর্তীতে ২৭ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী কমিটি ঘোষণা করেন এডভোকেট মোঃ সেলিম উদ্দিন।

ঘোষিত কমিটি নিম্নরূপ-
সভাপতি- ইঞ্জিনিয়ার মোঃ সিরাজুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি- মোঃ শফিউল আলম বাবুল, সহ সভাপতি- ডা. হোসনে আরা বেগম, সহ সভাপতি- অধ্যাপক ডা. মোঃ নজরুল ইসলাম।

সাধারণ সম্পাদক- মোঃ এহছানে এলাহী, যুগ্ম সাধারণ সম্পাদক- ডা. কাজী শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক- মোঃ সেলিম আহমদ, সহ সাধারণ সম্পাদক- মোঃ খায়রুল ইসলাম চৌধুরী।

সাংগঠনিক সম্পাদক- মাওলানা মোঃ আশরাফুজ্জামান, কোষাধ্যক্ষ- মোঃ আব্দুল করিম, সহ সাংগঠনিক সম্পাদক- বেলাল আহমদ(উত্তরা), প্রচার ও প্রকাশনা সম্পাদক- হোসাইন আহমদ চৌধুরী, দপ্তর সম্পাদক- মোঃ ইকবাল, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক- সালমান আহমদ চৌধুরী, শিক্ষা সাহিত্য ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক- ফারুক আহমদ, মহিলা বিষয়ক সম্পাদক- ডা. নাদিয়া আকতার পিংকি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- নজরুল ইসলাম প্রধান।

এছাড়া নির্বাহী কমিটির সদস্যরা হলেন- সালেহ আহমদ, আব্দুল খালিক বাবুল, ডাঃ আব্দুল্লাহ মোঃ ইউসুফ(সুহেল), ইঞ্জিনিয়ার মোঃ বেলাল উদ্দিন, ডা. আহমেদ আবুল খায়ের জামান(মসরু), আখলাকুল আম্বিয়া, ফয়সাল, সাদিয়া মোবাররা, আতহার উজ জামান, জাহিদ হাসান চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *