কোটা ইস্যুতে রাবি ও রুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহী

নিজেস্ব প্রতিবেদকঃ

কোটা ইস্যুতে বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীরা।

সোমবার (১৫ জুলাই) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে বিক্ষোভ করেন রাবি শিক্ষার্থীরা। এসময় রুয়েট শিক্ষার্থীরা তাদের সঙ্গে যোগ দেন।

তারা ‘তুমি নও আমি নই, রাজাকার রাজাকার’, ‘কে বলছে কে বলেছে, সংবিধান সংবিধান’, ‘তুমি কে আমি কে, রাজাকার রাজাকার’, ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘কে বলেছে কে বলেছে, সরকার সরকার’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মো. আলফাজ বলেন, ‘আমরা এতদিন যৌক্তিক দাবি নিয়ে আন্দোলন করেছিলাম। রাষ্ট্রের যাদের কাছে আমাদের দাবি তারাই যদি আমাদের সঙ্গে এমন আচরণ করেন, তাহলে আমরা যাবো কোথায়? প্রধানমন্ত্রী তার ভুল বুঝে ছাত্রসমাজের দাবি মেনে নেবেন বলে আমি আশাবাদী।’

রুয়েট শিক্ষার্থী আলমাস হোসাইন বলেন, ‘বৈষম্যবিরোধী কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে প্রধানমন্ত্রীর বক্তব্য দেশের ছাত্রসমাজের জন্য অপমানজনক। তার কাছ থেকে এ ধরনের মন্তব্য আমরা আশা করি না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *