ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর উন্নয়নে নানামুখী কার্যক্রম বাস্তবায়ন করছে আ’লীগ সরকারঃ এমপি এনামুল হক

রাজশাহী

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে “সমতল ভ‚মিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প” এর আওতায় নির্বাচিত সুফলভোগীদের মাঝে হাঁস, গরু এবং ভেড়ার খাদ্য বিতরণ করা হয়েছে।

ভিডিওঃ ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর উন্নয়নে নানামুখী কার্যক্রম বাস্তবায়ন করছে আ’লীগ সরকারঃ এমপি এনামুল হক।

শনিবার উপজেলা প্রাণিসম্পদ দপ্তর চত্ত¡রে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সুফলভোগীদের হাতে হাঁস, গরু এবং পশুখাদ্য তুলে দেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। প্রধান অতিথি বলেন, আওয়ামী লীগ সরকার সকল জনগোষ্ঠীর। আপামর জনগণের সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি নাগরিকের উন্নয়ন ভাবনায় ব্যস্ত থাকেন। বিশেষ করে যারা সমাজের বোঝা তাদের ব্যাপারে একটু বেশি সচেতন। সে কারনে ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে পৃথক দৃষ্টি দিয়েছেন। তাদের যেহেতু জায়গা জমি কম। তাই তাদের জন্য হাঁস, ভেড়া, এবং গরু সহ গৃহপালিত বিভিন্ন পশু বিনামূল্যে প্রদান করে চলেছেন। এটা দেশের আর কোন সরকার করেছে কি না সেটা জানা নেই।

দেশের সামগ্রীক উন্নয়নের পাশাপাশি পৃথক পৃথক জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে আওয়ামী লীগ সরকার। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলেই এগুলো সম্ভব হচ্ছে। আগামীতে এই কার্যক্রম অব্যাহত রাখতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সুমন চৌধুরীরর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার। ভেটেরিনারী কর্মকর্তা পবিত্র কুমারের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আহসান হাবিব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মÐল, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গোলাম সারওয়ার আবুল, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, চেয়ারম্যান আনোয়ার হোসেন, মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক সমরেশ কুমার সরকার সহ প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তা এবং রাজনৈতিক নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে ১৫০টি পরিবারের মাঝে ২০টি হাঁস, ৪টি পরিবারের মাধে গরুর বাছুর এবং ১৬টি পরিবারের মাঝে ২৭ কেজি করে ভেড়ার খাবার প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *