গ্রামীণ ব্যাংকের উদ্যোগে কেন্দ্র প্রধান বৈঠক ও চারা বিতরণ

গ্রামীণ ব্যাংকের উদ্যোগে কেন্দ্র প্রধান বৈঠক ও চারা বিতরণ

রাজশাহী

মোঃ আঃ আলিম সরদার স্টাফ রিপোর্টারঃ

গ্রামীণ ব্যাংক রাজশাহীর পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া শাখার উদ্যোগে কেন্দ্র প্রধানদের সঙ্গে আলোচনা ও গাছের চারা বিতরণ করা হয়। গত বুধবার গ্রামীণ ব্যাংক শাখার কার্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গ্রামীণ ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো: নূর-ই-হেলাল সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন রাজশাহী যোনের যোনাল ম্যানেজার জনাব মোঃআমিনুল ইসলাম, বিশেষ অতিথি জনাব মিজানুর রহমান, এরিয়া ম্যানেজার পুঠিয়া এরিয়া।

উক্ত অনুষ্ঠানে গ্রামীণ ব্যাংক শিলমাড়িয়া শাখার ৮৮টি কেন্দ্রের কেন্দ্র প্রধানগণ উপস্থিত ছিলেন। এ সময় প্রধান অতিথি মো. আমিনুল ইসলাম গ্রামীণ ব্যাংকের সদস্যদের ১৫ ধরনের ঋণের সঠিক ব্যবহার করে সংসারের উন্নতি করাসহ ঋণের বিভিন্ন সুবিধা সম্পর্কে আলোচনা করেন এবং কেন্দ্র প্রধানদের উৎসাহিত করেন।

এছাড়াও গরীব মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, নতুন সদস্য যোগদান, গৃহঋণ, জি.পি.এস খোলার সুবিধা সম্পর্কে সদস্যদের পরামর্শ প্রদান করেন তিনি। তিনি আরো বলেন, অনাবাদী জমি না রেখে গ্রামীণ ব্যাংকের এসব ক্ষুদ্র ঋণ নিয়ে অনাবাদী জমিতে শাক-সবজি চাষাবাদ সহ আঙিনায় হাঁস-মোরগ, গবাদি পশু পালন করে স্বাবলম্বি হতে হবে।

পাশাপাশি তিনি বর্ষাকালে মোকাবেলায় পূর্ব প্রস্তুতি নেওয়ার পাশাপাশি স্বাস্থ্য সচেতনতা সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনা ও জলবায়ু রক্ষায় প্রত্যেক সদস্যদের বৃক্ষরোপণ করার আহ্বান জানান।আলোচনা শেষে ৮৮ জন সদস্যদের মাঝে বিভিন্ন ফলজ বনজ ও ঔষধি গাছের চারা এবং নগদ অর্থ বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *