জয়পুরহাটে স্বামী হত্যায় স্ত্রীসহ ৪ জনের যাবজ্জীবন

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

জয়পুরহাটে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (২৬ জুন) দুপুরে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নুর ইসলাম এ রায় ঘোষণা করেন। আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল রায়ের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পাঁচবিবি উপজেলার কুটাহারা গ্রামের আবুল হোসেনের স্ত্রী ডলি বেগম, মৃত নিগমা উড়াওয়ের ছেলে সুরেন উড়াও, ধলু মন্ডলের ছেলে মোস্তাফিজুর রহমান ও দিনাজপুরের হাকিমপুর উপজেলার বলরামপুর গ্রামের ফিরোজ উদ্দীনের ছেলে কাফা। এদের মধ্যে ডলি বেগম পলাতক আছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, পাঁচবিবি উপজেলার ফয়েজের ছেলে আবুল হোসেনের সঙ্গে কুটাহারা গ্রামের আব্দুর রহমানের মেয়ে ডলির বিয়ে হয়। বিয়ের পর থেকে আবুল হোসেন তার শ্বশুরবাড়িতে ঘর জামাই থাকতেন।

সে সময় পারিবারিক নানা বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বিবাদ চলে। ডলি মোস্তাফিজুরের সঙ্গে অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়েন। তাই ২০০১ সালের ২৮ সেপ্টেম্বর রাতে আবুলকে শ্বাসরোধে হত্যা করা হয়। পরদিন তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ২৯ সেপ্টেম্বর নিহতের বাবা বাদী হয়ে পাঁচবিবি থানায় মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *