জয়পুরহাটে ১০৪০ লিটার চোলাই মদসহ ৭ মাদক কারবারী কে গ্রেফতার

জয়পুরহাটে ১০৪০ লিটার চোলাই মদসহ ৭ মাদক কারবারী কে গ্রেফতার করেছে র‌্যাব-৫

রাজশাহী

মোঃ ইসরাফিল হোসেনঃ

জয়পুরহাট জেলার পাঁচবিবি থানাধীন মহিপুর এলাকা ১০৪০ লিটার চোলাই মদসহ ০৭ মাদক কারবারী কে গ্রেফতার করেছে র‌্যাব-৫।

র‌্যাব প্রাতিষ্ঠানিক সময় থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে । জঙ্গি, সন্ত্রাসী, সঙ্ঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্র, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক, হত্যা এবং ধর্ষক মামলার আসামিসহ সকল অপরাধের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট এর চৌকস আভিযানিক দল ২৪ মার্চ ২০২৪ খ্রিঃ তারিখ ০৮০০ ঘটিকায় ১০৪০ লিটার চোলাই মদসহ মাদক কারবারী ১। শ্রী রাম মুরমু (৪৫), পিতা-মৃত মুশাই মুরমু, ২। শ্রী লিমন হেমরম (২৩), পিতা-মৃত-জনাতন হেমরম, ৩। শ্রী ফিলিমন সরেন (৪২), পিতা-মৃত-পাগল সরেন, ৪। শ্রী রূপলাল সরেন (৩২), পিতা-মৃত-মারাং সরেন ৫। শ্রী মিন্টু সরেন (৩৫), পিতা-মৃত-পিলিস সরেন, ৬। শ্রী মোহন্ত টুডু (৪২), মৃত-মিতুলাল টুডু, ৭। শ্রী বাবলু মুরমু (৪৫), মৃত-মারাং মুরমু, সকলের সাং-মহিপুর, থানা-পাঁচবিবি ও জেলা-জয়পুরহাটদের কে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, শ্রী রাম মুরমু দীর্ঘদিন ধরে লোকচক্ষুর আড়ালে জয়পুরহাট জেলার পাঁচবিবি থানাধীন মহিপুর এলাকায় নিজ বসত বাড়িতে চোলাই মদ উৎপাদন করে লিমন, ফিলিমন, রূপলাল, মিন্টু, মোহন্ত এবং বাবলু এর মাধ্যমে গ্রামের যুবকদের নিকট ৫০ ও ১০০ টাকায় ছোট ছোট বোতলে বিক্রয় করে আসছিল।

র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্প এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে শ্রী রাম মুরমু এর নিজ বসত বাড়ি হতে ১০৪০ লিটার চোলাই মদ মজুদ অবস্থায় তাদেরকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে জব্দকৃত চোলাই মদের প্রয়োজনীয় আলামত সংগ্রহের পর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী উদ্ধারকৃত অবশিষ্ট চোলাই মদ ঘটনাস্থলেই ধ্বংস করা হয়েছে। মাদকসেবী ও মাদক কারবারী সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের ধরতে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী জয়পুরহাট জেলার পাাঁচবিবি থানায় মামলা রুজু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *