তাহেরপুরে জামায়াত ইসলামের কর্মী ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

তাহেরপুর স্পটলাইট

মোঃ ইসরাফিল হোসেনঃ

রাজশাহীর বাগমারায় জামায়াত ইসলামীর কর্মী ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল চারটায় উপজেলার তাহেরপুর পৌরসভার মিলনায়তনে তাহেরপুর পৌর জামায়াতের আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

তাহেরপুর পৌর জামায়াতের আমির গোলাম মোস্তফা ডাবলুর সভাপতিত্বে কর্মী ও সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের পশ্চিম শাখার আমির অধ্যাপক আব্দুল খালেক। কর্মী ও সুধী সমাবেশে প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের ড. শাহ হোসাইন আহমেদ মেহদী। এসময় জেলা, উপজেলা ও পৌর জামায়াত এবং শিবিরের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জেলা পশ্চিম জামায়াতের আমির অধ্যাপক আব্দুল খালেক বলেছেন, বাংলাদেশ স্বাধীনতার ৫৪ বছরে বিভিন্ন রেজিম এসেছে আর গেছে। মানুষকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছে, অধিকারের স্বপ্ন দেখিয়েছে, উন্নয়নের স্বপ্ন দেখিয়েছে মানুষের সুখ-সমৃদ্ধির স্বপ্ন দেখিয়েছে। কিন্তু স্বপ্ন স্বপ্নই রয়ে গেছে। স্বপ্নের বাস্তবায়ন আমরা দেখি নাই।

তিনি বলেন, পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা আমাদের এই সমাজে বাস্তবায়ন করতে হবে। আমরা যদি বাস্তবায়ন করতে না পারি তাহলে এই শোষণ বঞ্চনার অবসান কোনদিনও হবে না।

৫৬ হাজার বর্গ মাইলের বাংলাদেশে যদি শান্তির সুবাতাস বহাতে হয়.. অধিকার পেতে হয় তাহলে নবীজী (সা.) যে পথে ইসলাম কায়েম করেছে আমাদের সে পথের বিকল্প পথ ধরার ক্ষমতা নেই বলে মন্তব্য করেন প্রধান অতিথি। দুর্নীতিবাজদের তাড়াতে হবে।

সৎ ব্যক্তিদের বিভিন্ন দপ্তরে সমাসিন করতে হবে বলেও জানান অধ্যাপক আব্দুল খালেক। এসময় তিনি বিভিন্ন ধর্মের মানুষদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশে যদি ইসলাম কায়েম হয়, যদি ইসলাম ক্ষমতায় আসে তাহলে সমস্ত ধর্মের মানুষদের রাজনৈতিক, অর্থনৈতিক এবং ধর্মীয় সুবিধা দেওয়ার ক্ষেত্রে কোন বৈষম্য করা হবে না। জামায়াত ইসলাম ক্ষমতায় গেলে দল-মত নির্বিশেষে সকলের সমান অধিকার নিশ্চিত করা হবে বলেও বক্তবে জানান তিনি।

তিনি বলেন, আমরা স্বৈরাচার বিদায় করেছি। আমরা আ নতুন কোন স্বৈরাচার দেখতে চাই না। আমরা চাঁদাবাজ বিদায় করেছি নতুন কোন চাঁদাবাজ দেখতে চাই না। আমরা পুরাতন অত্যাচারীদের তাড়িয়েছি, নতুন কোন অত্যাচারী দেখতে চাই না।

বাংলাদেশের জনগণের টাকা লুটপাত করে এমন নতুন কোন আঙ্গুল ফোলা বট গাছ আমরা তৈরি না হয় সেজন্য সবাইকে সচেতন থাকার জন্যও নির্দেশনাও দেন কর্মী ও করতে চাই না। শারদীয় দূর্গাপূজায় যেনো কোন অত্যাচার কিংবা ভাংচুর সুধী সমাবেশের প্রধান অতিথি রাজশাহী জেলা পশ্চিম জামায়াতের আমির অধ্যাপক আব্দুল খালেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *