তাহেরপুরে নির্বিঘ্নে দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে বিএনপি’র আইনশৃঙ্খলা বিষয়ক মনিটরিং টিম গঠন

অন্যান্য

মো: ইসরাফিল হোসেন:

আজ থেকে শুরু হয়েছে সারা দেশব্যাপী সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাউৎসব । রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভায় দুর্গাপূজা নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে বিএনপি’র দলীয় নির্দেশনায় শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মনিটরিং টিম গঠন করা হয়েছে।

উক্ত মনিটরিং টিম লিডার হিসেবে দায়িত্ব দেওয়া হয় আবু নাঈম শামসুর রহমান মিন্টু সাবেক মেয়র তাহেরপুর পৌরসভা । হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা যাতে তারা শান্তিপূর্ণ নির্বিঘ্নে পালন করতে পারে সেই লক্ষ্যে নিরাপত্তা বজায় রাখতে কাজ করবে বিএনপি সে ধারাবাহিকতায় তাহেরপুর পৌরসভায় আবু নাঈম শামসুর রহমান মিন্টুর নেতৃত্বে অস্থায়ী শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে আইন শৃঙ্খলা বিষয়ক মনিটর টিম গঠন করা হয় ।

আজ ১০ অক্টোবর রাত আনুমানিক ৯.৩০ ঘটিকায় তাহেরপুর পৌরসভার হরি তলা মোড়ে একটি অস্থায়ী অফিস নির্মাণ করা হয় । উক্ত অনুষ্ঠানে তাহেরপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের বিএনপির নেতাকর্মীরা । উপস্থিত ছিলেন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আলিম বাবু ,হিন্দু সম্প্রদায়ের সাধারণ সম্পাদক শ্রী সত্যজিৎ রায় তোতা, সাবেক কাউন্সিলর কার্তিক সাহা, সাবেক কাউন্সিলর পিন্টু সহ বিভিন্ন ওয়ার্ডে বিএনপির সভাপতি সেক্রেটারি, যুবদল, ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা ।

এ সময় আবু নাঈম শামসুর রহমান মিন্টু তার বক্তব্যে বলেন, তাহেরপুর হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজা প্রথম স্থান, শরৎকালের এই পূজা রাজা কংস নারায়ন পনেরশত আশি খ্রিস্টাব্দে ৯ লক্ষ টাকা ব্যয় করে এই পূজা উদযাপন করেছিলেন, এই পূজাটি বর্তমানে পৃথিবীব্যপি পালন করা হয়। আমার নেতা তারেক রহমানের নির্দেশ ধর্ম যার যার নিরাপত্তা পাওয়ার অধিকার সবার,আমরা হিন্দু ভাইদের পাশে থাকতে চাই, তাদেরকে নিরাপত্তা দিতে চাই, তাদের ধর্মীয় উৎসব যাতে আনন্দঘন পরিবেশে ধুমধামের মাধ্যমে অনুষ্ঠিত হয় এটাই হচ্ছে আমার নেতার চাওয়া এবং আমাদের নেতার সাথে সাথে আমরা নেতার কর্মী হিসেবে এটা আমাদের বিএনপি এবং সকল অঙ্গ সংগঠনের একই চাওয়া।

তাহেরপুরে ভৌগলিক কারণে একটি কর্নার জায়গা, এখানে বিভিন্ন জায়গা থেকে কোন দুষ্কৃতিকারীরা এসে আমাদের ধর্মীয় উৎসবকে বাধা সৃষ্টি করতে না পারে সেজন্য আমরা প্রত্যেকটা মন্দিরে কমিটি করেছি ২১ সদস্য বিশিষ্ট , আমরা প্রত্যেকটা কমিটিকে সেটা সরবরাহ করেছি, আমরা হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দদের সাথে বসেছি তারা আশ্বস্ত করেছে এবার বিগত দিনে যে বারোটি ম্ডপে পূজা হয়েছে এবারও বারটি মন্ডপে পূজা হবে ।

বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয় আমরা প্রত্যেকেই বাঙালি, আমরা প্রত্যেকেই বাংলাদেশী, আপনাদের যে ভোটার অধিকার আছে, আমাদেরও সে ভোটার অধিকার আছে, আপনারা সংখ্যালঘু নই আপনারা বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান, আপনারা আমাদের ভাই অতএব এক ভাইয়ের সমস্যা হলে আরেক ভাই সেখানে আমরা যাব তাদেরকে সহযোগিতা করব বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সেটা আদর্শ সেটাই নীতি ,আমার নেতা সেটাই আদর্শ।

আপনারা দেখেছেন বিগত দিনের কোন বিতর্কিত বিষয়ের সাথে আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া আপোষ করে নাই, তিনি কোন কারনে পালিয়ে বিদেশ চলে যায়নি, আমরা সেই আপোসিন নেত্রীর আদর্শ সৈনিক । আগামী দিনে যে কয়দিন পূজা হবে আমাদের যে কমিটি আছে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল,বিএনপি আমরা প্রত্যেকটা নেতা কর্মী প্রয়োজনে রাত জেগে প্রশাসনের সাথে সহযোগিতা করে এই দুর্গাপূজাকে সাফল্যমন্ডিত করবো।

আর এই মনিটরিং অস্থায়ী অফিস আমরা করেছি যাতে এখান থেকে আমরা বারোটা পূজা মন্ডপের নেতৃবৃন্দদের সাথে কথা বলতে পারি, আমাদের যারা ভরলেনটিয়ার ভাইয়েরা আছে তাদের সাথে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখতে পারি, আমরা আগামীকাল থেকে প্রয়োজনে সারারাত্রি পর্যন্ত এখানে থাকবো ।

আমি আছি, আমাদের বিভিন্ন ওয়ার্ডের সভাপতি আছে এবং আমাদের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ আছে, এখানে আমাদের নেতৃবৃন্দদের ব্যবসা প্রতিষ্ঠান আছে আপনারা আমাদেরকে যে কোন ইনফর্ম করলে দুই মিনিটের মধ্যে আমরা সেই মন্ডপে উপস্থিত হব ইনশাল্লাহ । অতএব পূজা হবে সমস্যা নাই আমরা আপনাকে আবার আশ্বস্ত করতে চাই আমরা ছিলাম আছি এবং আমরা পালিয়ে যাব না আমরা শেষ দিন পর্যন্ত থাকবো ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *