দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড ঈশ্বরদীতে

দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড ঈশ্বরদীতে

রাজশাহী

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : মাহমুদুর রহমান তীব্র তাপদাহে পুড়ছে জনজীবন। সারা দেশের মতো পাবনার ঈশ্বরদীতে টানা কয়েকদিনের তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষরা। ঘরের বাইরে থাকা কঠিন হয়ে পড়েছে।

গরমে সেদ্ধ জীবনে বৃষ্টির জন্য মানুষ আকাশপানে তাকিয়ে থাকলেও দেখা নেই স্বস্তির বৃষ্টির। প্রচণ্ড গরম, রোদ্রের তীব্রতা ও ভ্যাপসা গরমে প্রাণ ওষ্ঠাগত। গরমে শিশু ও বয়স্করা অসুস্থ হয়ে পড়ছেন। অপরদিকে ঘনঘন লোডশেডিং এ জনজীবনে বিপর্যয় নেমে এসেছে।

রাত দিন মিলিয়ে অন্তত পাঁচ থেকে ছয় বার লোডশেডিং এর কবলে ঈশ্বরদী বাসী। সোমবার (১৭ এপ্রিল) বেলা ১২ টায় এ মৌসুমে বাংলাদেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পাবনার ঈশ্বরদীতে। প্রতিদিনই তাপমাত্রার রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। পৌর এলাকার রিকশা চালক আব্দুল রাজ্জাক বলেন, ‘চৈত্রের এই তীব্র রোদের কারণে রিকশা চালাতে কষ্ট হচ্ছে।

এত গরম যে রাস্তায় দাঁড়ানো কঠিন হয়ে যাচ্ছে। গরমের কারণে মানুষ কম বের হচ্ছে। ফলে আয়-ইনকাম কমে গেছে। রোজা থেকে দুই থেকে তিনটি ভাড়া টানলেই শরীর ক্লান্ত হয়ে যাচ্ছে। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের খোঁজ নিয়ে দেখা যায় তাপপ্রবাহের কারণে ডাইরিয়া, জ্বর, ঠান্ডা, কাশির মতো রোগ বৃদ্ধি পেয়েছে।

বিশেষ করে শিশুরা ডায়রিয়া ও ঠান্ডা-জ্বরে আক্রান্ত হচ্ছে,হাসপাতালে প্রতিদিন রোগি ভর্তি হচ্ছে।ঈশ্বরদী আবহাওয়া অফিসের কর্মকর্তা নাজমুল হাসান রাজন তথ্য নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *