নওগাঁয় নবালিকা কে অপহরণকারী গ্রেফতার এবং ভিকটিম উদ্ধার

রাজশাহী

মোঃ ইসরাফিল হোসেনঃ

১২ বছরের নবালিকা রামেশা কে অপহরণ করে ০৩ দিন আটকিয়ে রাখা অপহরণকারী তুহিন কে নওগাঁর ধামুইরহাটের জাহানপুর এলাকা থেকে গ্রেফতার এবং ভিকটিম রামেশা কে উদ্ধার করেছে র‌্যাব-৫।

র‌্যাব প্রাতিষ্ঠানিক সময় থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে । জঙ্গি, সন্ত্রাসী, সঙ্ঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্র, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক, হত্যা এবং ধর্ষক মামলার আসামিসহ সকল অপরাধের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট এর চৌকস অপারেশনাল দল গত ১২ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ ২৩০০ ঘটিকায় নওগাঁ জেলার ধামুইরহাট থানাধীন জাহানপুর এলাকা হতে ভিকটিম মোছাঃ রামেশা আক্তার রিয়া (১২), পিতা-মোঃ আব্দুর রাজ্জাক, সাং-উত্তর জাহানপুর, থানা-ধামুইরহাট, জেলা-নওগাঁ কে উদ্ধার এবং অপহরণকারী মোঃ তুহিন (১৭), পিতা-মোঃ উজ্জল হোসেন, সাং-চকহারা, থানা-ধামুইরহাট, জেলা-নওগাঁ কে গ্রেফতার করা হয়।

ঘটনা সূত্রে জানা যায়, মোছাঃ রামেশা আক্তার রিয়া (১২) মঙ্গলবাড়ী শহিদ আব্দুল জব্বার বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী। গত ১০ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ ১৬০০ ঘটিকায় প্রাইভেট পড়তে গিয়ে বাসায় ফিরে না আসায় পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোজাখুজি করতে থাকে। খোজাখুজির এক পর্যায়ে এলাকার লোক মারফত ভিকটিমের বাবা জানতে পারে, ভিকটিম মোছাঃ রামেশা আক্তার রিয়া প্রাইভেট পড়তে যাওয়ার পথে পূর্ব হতে ওৎ পেতে থাকা অপহরণকারী তুহিন তার মুখ চেপে ধরে জোরপূর্বক সিএনজিতে তুলে অপহরণ করে নিয়ে যায়।

এ ঘটনায় ভিকটিমের বাবা ধামুইরহাট থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পর

র‌্যাব-৫, সিপিসি-৩ এর একটি আভিযানিক দল অপহরনকারী কে গ্রেফতারের জন্য বিভিন্ন জায়গায়

অভিযান চালিয়ে ১২ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ ২৩০০ ঘটিকায় নওগাঁ জেলার ধামুইরহাট থানাধীন জাহানপুর এলাকা হতে ভিকটিম রামেশা কে উদ্ধার এবং অপহরণকারী তুহিন কে গ্রেফতার করতে সক্ষম হয়।

পরবর্তীতে গ্রেফতারকৃত অপহরণকারী কে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে নওগাঁজেলার ধামুইরহাট

থানায় হস্তান্তর এবং ভিকটিম কে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *