নওগাঁর বদলগাছী থেকে প্রতারক চক্রের মূলহোতা নুরুলসহ ২ প্রতারক গ্রেফতার

রাজশাহী

মোঃ ইসরাফিল হোসেনঃ

প্রতারক চক্রের মূলহোতা নুরুলসহ ০২ প্রতারক কে নওগাঁর বদলগাছী গোরশাহী থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৫।

র‌্যাব প্রাতিষ্ঠানিক সময় থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে । জঙ্গি, সন্ত্রাসী, সঙ্ঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্র, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক, হত্যা এবং ধর্ষক মামলার আসামিসহ সকল অপরাধের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট এর চৌকস অপারেশনাল দল ০৫ এপ্রিল ২০২৪ ইং তারিখ রাত ০৩০০ ঘটিকার সময় নওগাঁ জেলার বদলগাছি থানাধীন গোরশাহী এলাকা হতে ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা ১। মোঃ নুরুল ইসলাম (৫৭), পিতা-তছির উদ্দিন মন্ডল, সাং-গোরশাহী এবং ২। মোঃ কুদ্দুস খাঁ (৪০), পিতা-আজু খাঁ, উভয়ের সাং-গোরশাহী, থানা-বদলগাছী, জেলা-নওগাঁ কে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য যে, মোঃ নুরুল ইসলাম একজন প্রতারক সিন্ডিকেটের মূলহোতা। নুরুল ও তার সহযোগী কুদ্দুস র্দীঘদনি ধরে এ বাংলাদেশ সেনাবাহিনীতে চাকুরী দেয়ার নামে প্রতারণার সাথে জড়িত। মুলহোতা নুরুল চাকুরী প্রার্থীদের আশ্বস্ত করনে যে, তার উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে তার ভাল সর্ম্পক আছে। তারা মিথ্যা আশ্বাস/ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে প্রার্থীদের নিকট থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিত।

২০২৩ সালে বাংলাদেশ সোনাবহিনীতে নিয়োগ চলাকালে নুরুল ও কুদ্দুস সিন্ডিকেট চাকুরী প্রার্থী জনৈক ওমর ফারুক এর সাথে প্রতারণার মাধ্যমে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অবধৈভাবে ১২,০০,০০/- (বার লক্ষ) টাকা চুক্তিতে নগদ ০৮ (আট) লাখ টাকা হাতিয়ে নেয় এবং একটি ভূয়া নিয়োগপত্র প্রদান করেন।

জৈনক ওমর ফারুক নিয়োগকৃত পদে যোগদান করতে গেলে ভূয়া নিয়োগ পত্রের বিষয়টি জানতে পেরে নুরুল ও কুদ্দুস এর বিরুদ্ধে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে প্রতারণার অভিযোগ করেন। অভিযোগের পর র‌্যাব-৫, সিপিসি-৩ এর একটি আভিযানিক দল প্রতারক চক্রের মূলহোতা মোঃ নুরুল ইসলাম ও সহযোগী কুদ্দুস খাঁ কে গ্রেফতারের জন্য বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ০৫-০৪-২০২৪ ইং তারিখ নওগাঁ জেলার বদলগাছী থানাধীন গোরশাহী এলাকা হতে মূলহোতা মোঃ নুরুল ইসলাম ও সহযোগী কুদ্দুস খাঁ কে গ্রেফতার করতে সক্ষম হয়।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে নওগাঁ জেলার বদলগাছী থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *