পল্লী মঙ্গল কর্মসূচী( পিএমকে)’র উদ্যোগে বানেশ্বর শাখায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী জোনের আওতাধীন বানেশ্বর শাখায় পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে) হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের উদ্যোগে ১৯ মে রবিবার দিনব্যাপী অতিদরিদ্র ও অসহায় মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা, ঔষধ সামগ্রী ও চশমা বিতরণ করা হয়েছে।

জানা গেছে, সংস্থাটির বানেশ্বর শাখা অফিস প্রাঙ্গনে মেডিসিন, গাইনী ও চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকগণ দিনব্যাপী প্রায় ৩ শতাধিক গরিব ও অসহায় রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন (পিএমকে)’র মাইক্রোফাইনান্স কর্মসূচীর সহকারী পরিচালক জনাব মোঃ নুরুল ইসলাম,রাজশাহী জোনের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মোঃ জাহিদুল আলম শিকদার, স্বাস্থ্যসেবা প্রকল্পের ইনচার্জ মোঃ মনিরুজ্জামান সৌরভ, বানেশ্বর শাখার ব্যবস্থাপক মোঃ ইউসুফ মাঝি,রাজশাহী জোনের আইসিটি অফিসার মোঃ তারিকুল ইসলাম , রিজিওনাল একাউন্টস অফিসার মোঃ আজিজুল ইসলাম সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএমকে’র মাইক্রোফাউনান্স কর্মসূচীর সহকারী পরিচালক মোঃ নুরুল ইসলাম বলেন পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে)’র প্রধান নির্বাহী জনাব কামরুন নাহার মহোদয় সমাজ সেবামূলক বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছেন,সমগ্র বাংলাদেশে প্রায় ৩২৫ টি শাখায় পর্যায়ক্রমে বিনামূল্যে এই চিকিৎসা সেবা প্রদান ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে ।

তারই ধারাবাহিকতায় আজ বানেশ্বর শাখায় বিনামূল্যে প্রেসক্রিপশন, বিনামূল্যে ঔষধ ও চক্ষু রোগীদের বিনামূল্যে পাওয়ারের চশমা এবং ড্রপ বিতরণ করা হয়েছে।

রাজশাহী জোনের ডিপিএম জাহিদুল আলম শিকদার বলেন, পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে) মাইক্রোফাইন্যান্স কার্যক্রমের পাশাপাশি স্বাস্থ্যসেবা,শীতার্ত মানুষের মাঝে বিনামূল্যে কম্বল বিতরণ, কারিগরি প্রশিক্ষণ , মেধাবীদের নার্সিং কলেজে পরাশুনার সুব্যবস্থা, টিসু কালচার ল্যাব ও হসপিটাল সেবা প্রদান করে থাকেন।

স্বাস্থ্যসেবা প্রকল্পের ইনচার্জ মোঃ মনিরুজ্জামান সৌরভ বলেন, পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে) ১৯৮৭ সালের ২৭শে নভেম্বর প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন কর্মসূচির পাশাপাশি স্বাস্থ্য সেবা কর্মসূচি পালন করছেন। স্বাস্থ্য সেবা কর্মসূচির আওতায় মা ও শিশু স্বাস্থ্য সচেনতা, চক্ষু চিকিৎসা, গর্ভবতী মায়েদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ প্রদান করছে।

ফ্রী মেডিকেল ক্যাম্পে সুবিধাভোগী তাছলিমা,রত্না,কুলসুম বিবি, জাহানারা জানান তারা সম্পূর্ণ বিনামূল্যে আজকে ঔষধ ও পাওয়ার চশমাসহ চিকিৎসা পেয়েছেন, সুবিধাভোগীরা সেবামূলক কার্যক্রমের জন্য প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী মহোদয়ের সুসাস্থ ও দীর্ঘায়ু কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *