পাবনার ঈশ্বরদী সরকারি কলেজে ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

রাজশাহী

ঈশ্বরদী প্রতিনিধি মাহমুদুর রহমান

পাবনা জেলার বৃহত্তম শিক্ষা প্রতিষ্ঠান ঈশ্বরদীর সরকারি কলেজে একাদশ শ্রেণির (২০২৩-২৪) সেশনে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০৮ অক্টোবর ) সকালে কলেজের অডেটরিয়াম ভবন থেকে শুরু হয়ে প্রত্যেকটি ক্লাসে একযোগে এ ক্লাস অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলাওয়াত করেন দর্শন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মোঃ নজরুল ইসলাম। এরপর সুষ্ঠু ও সুন্দর পরিবেশে নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে কলেজ প্রশাসন।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে কলেজের অধ্যক্ষ প্রফেসর এস এম রবিউল ইসলাম এই ওরিয়েন্টেশন ক্লাসে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে কলেজের একাডেমিক, শৃঙ্খলা, প্রসাশন এবং সহশিক্ষা কার্যক্রমের উপর গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন এবং স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে দক্ষ ও মানবিক মানুষ হিসেবে গড়ে ওঠার ব্যাপারে নবীন শিক্ষার্থীদের আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, ঈশ্বরদী সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোছাঃ হাফিজা খাতুন। রসায়ন বিভাগের অধ্যাপক ডা. রোকনুজ্জামান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক তাহমিনা শারমিন, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম, পদার্থ বিজ্ঞান বিভাগের সহাকারী অধ্যাপক মোঃ তোফাজ্জল হোসেন, বাংলা বিভাগের প্রভাষক নাহিদ কামাল, প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক মোঃ আতিকুজ্জামান প্রমুখ

উল্লেখ্য, ঈশ্বরদী সরকারি কলেজের রোভার স্কাউটস ও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *