পুঠিয়াতে স্বেচ্ছাসেবী রক্তদান সংস্থার পক্ষে থেকে,বৃক্ষরোপন কর্মসূচী

পুঠিয়াতে স্বেচ্ছাসেবী রক্তদান সংস্থার পক্ষে থেকে,বৃক্ষরোপন কর্মসূচী

রাজশাহী

রাজশাহী প্রতিনিধি:

“সেভ লাইফ রক্তদান সংস্থা” স্বেচ্ছাসেবী সংগঠন রাজশাহীর পুঠিয়ায় এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হচ্ছে। সংগঠনটি তাদের কর্মসূচী হিসেবে “গাছ লাগাই পরিবেশ বাঁচাই, পরিবেশ বাঁচলেই তবে বাচবে সমাজ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার পুঠিয়া তাহেরপুর রোডে ২০০ পিচ কৃষ্ণচূড়া গাছ লাগানো হয়।

এই সময় পুঠিয়া থেকে ধোপাপাড়া বাজার পর্যন্ত মোট চার কিলোমিটার রাস্তা পাশ দিয়ে তালগাছ লাগানোর সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। পর্যায়ক্রমে পুরো পুঠিয়া তাহেরপুর রোড তালগাছে সংখ্যা বৃদ্ধি করা হবে বলে সংগঠনটি জানিয়েছে।

উক্ত অনুঠানে সভাপতি করেন “সেভ লাইফ রক্তদান সংস্থা সভাপতি মোঃ জুবায়ের হোসেন আরো উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের সাধারণ সম্পাদক রুহুল আমিন। উক্ত অনুঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুঠিয়া, দুর্গাপুর উপজেলার গণমানুষের নেতা এবং দ্বাদশ সংসদ নির্বাচনের আওয়ামী লীগের এমপি প্রার্থীর ও পুঠিয়া উপজেলার বর্তমান চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু ।

সংগঠন সূত্রে জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক প্লাটফরমে প্রথম গড়ে তোলা হয় ‘সেভ লাইফ রক্তদান সংস্থা’।’ নামের সংগঠনটি। নানা শ্রেণি পেশার তরুণ-তরুণী যুক্ত হতে থাকে সংগঠনটিতে। সম্প্রতি ধোপাপাড়ায় আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে সংগঠনটি আরো বেশি ভাবে আত্মপ্রকাশ করে।

সামাজিক কাজের প্রথম কর্মসূচী হিসেবে তারা রক্ত দান বেছে নেয় ‘সেভ লাইফ রক্তদান সংস্থা’। একদল স্বপ্নবাজ তরুণের হাতে ধরে গঠিত হয় রক্তদাতাদের সংগঠন ‘সেভ লাইফ রক্তদান সংস্থা’। গত ২১ ফেব্রুয়ারী ২০১৮ সালে  ৬ জন ছাত্রদের দ্বারা পরিচালিত এই সংগঠনটি দেশে স্বেচ্ছায় রক্তদানকে একটি সামাজিক আন্দোলনে রূপ দিয়েছে।

হাঁটি হাঁটি পা পা করে এরই মধে সংগঠনের সদস্য সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬০ জনে।।আজ শুক্রবার (১৩ অক্টোবর ) সকাল থেকে দুপুর পর্যন্ত সংগঠনের পক্ষ থেকে পুঠিয়া তাহেরপুর রোডের রাস্তার পাশে গাছের চারা লাগানো হয় । সারাদিনে ২ শতাধিক গাছের চারা লাগানোর টার্গেট নিয়ে নেমেছে সংগঠনটি।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, “সেভ লাইফ রক্তদান সংস্থা” রক্ত দান বিভিন্ন ধারনের এলাকায় সামাজিক কাজ করার লক্ষ্যেই নামের সংগঠনটি গড়ে তুলা হয় । অল্প সময়েই ব্যপক সাড়া পেয়েছে সংগঠনি । জেলার অসংখ্য মানুষকে সংগঠনে পক্ষ থেকে বিনামলে রক্ত দান করা হয় ।

এবং বিনামূল্যে গাছে চারা বিতরণ করা হচ্ছে। একই সাথে আমরা শিক্ষার্থীদের প্রত্যেককে অন্তত একটি করে গাছ লাগাতে উৎসাহ দিচ্ছি। পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রচুর পরিমানে বৃক্ষরোপনে কোন বিকল্প নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *