পুঠিয়ায় এক কলেজে কৃষকলীগ নেতাকে সভাপতি করায় বাতিলের দাবিতে মানববন্ধন

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পুঠিয়া উপজেলার ধোপাপাড়া মেমোরিয়াল ডিগ্রী কলেজের বর্তমান এডহক কমিটির সভাপতিকে বাতিল ও কমিটি বিলুপ্তের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার সময় ধোপাপাড়া মেমোরিয়াল ডিগ্রী কলেজর প্রধান ফটকের সামনে ওই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জিউপাড়া ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাল আনছারীর সঞ্চলনায় এবং জিউপড়া ইউপির সদস্য সচিব তরিকুল ইসলামের সভাপতিত্বে ওই মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্র সমন্বয় সিহাবুল ইসলাম, বিএনপি নেতা মমতাজুল ইসলাম (লাল্টু) সহ আরো অনেকে। 

এসময় সেখানে আরো বক্তব্য দেন, আব্দুস সালাম আনসারী বলেন, ছাত্রলীগের ক্যাডার এবং আওয়ামী লীগের দোসর তাকে কিভাবে একটি কলেজের সভাপতি বানানো হলো তা আমার বোধগম্য নয়। খুব দ্রুত তাকে অপসারণ করে নতুন কমিটি ঘোষণা করা হোক। আমাকে ওই কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে আজ এখানে আমি কমিটি থেকে পদত্যাগ ঘোষণা করছি।

পুঠিয়া উপজেলা বিএনপির (সাবেক) সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদিন তিনি বলেন, অনতিবিলম্বে ধোপা পাড়া মেমোরিয়াল ডিগ্রী কলেজের সভাপতিকে অপসারণ এবং নতুন করে তৈরি কমিটি বিলুপ্ত করতে হবে। সভাপতি অপসারণ এবং কমিটি বিলুপ্ত না করা হলে যে কায়দায় বিলুপ্ত করতে হয় আমরা সেই কায়দা গ্রহণ করব। কলেজের নতুন কমিটির সভাপতি আহসান হাবীব বলেন, আমি এখনো দায়িত্ব বুঝে নেইনি।

কিছু অসাধু রাজনীতিবিদ বিএনপির সাইনবোর্ড ব্যবহার করে নিজের স্বার্থ হাসিলের চেষ্টা করছেন। তারা মাকে যোগ্য মনে করেছে তাই সভাপতি বানিয়েছে। কমিটি গঠনের বিষয়ে জানতে চাইলে পুঠিয়া উপজেলার বর্তমান আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক বলেন, কিছু মানুষ বিএনপির নাম ব্যবহার করে এই ধরনের কাজ কাম করছে। এসব বিষয়ে আমি কোনভাবে জড়িত নয়।

এ সময় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে (সাবেক) পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল হক জুম্মা তিনি বলেন, এই কলেজে যেই কমিটি ও সভাপতি দেওয়া হয়েছে তা আমাদের এলাকার কারো সাথে আলোচনা করে করা হয়নি। ওই কমিটিতে আওয়ামী দোসররা রয়েছে। তাই অনতিবিলম্বে কমিটি ও সভাপতি কে অপসারণ করে আবারও কমিটি গঠন করা হোক।

পুঠিয়া উপজেলা বিএনপির বর্তমান আহ্বায়ক আবু বক্কর সিদ্দিককে এই মানববন্ধনের মাধ্যমে কমেডি গঠনের বিষয়ে অভিযুক্ত করেন। এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, আনোয়ারুল হক জুম্মা (সাবেক) পুঠিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান। জয়নাল আবেদিন, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আসাদুজ্জামান আসাদ (সাবেক) মেয়র পুঠিয়া পৌর পৌরসভা। তরিকুল ইসলাম, জিউপাড়া ইউনিয়ন সদস্য সচিব। আব্দুস সামাল আনছারী সাবেক সাংগঠনিক সম্পাদক জিউপাড়া ইউনিয়ন বিএনপি। মমতাজুল ইসলাম লাল্টু বিএনপি নেতা।

আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদ আলী জিন্না, পুঠিয়া উপজেলা বিএনপির সদস্য। শহিদুল ইসলাম, জিউপাড়া সম্পাদক। জাহাঙ্গীর আলম, যুবদল নেতা। তারিকুল ইসলাম তারেক, যুবদল নেতা। যুবদল নেতা, হায়দার আলী। যুবদল নেতা, মিঠুন মন্ডল। হিমেল, রাব্বি, জুয়েল, সুমন, সামিউল। ছাত্রদল নেতা স্বাধীন রাফিক আনিসুল সহ আরো বহু নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *