পুঠিয়ার বানেশ্বরে রমজানে পণ্যের দাম সহনীয় রাখতে ব্যবসায়ীদের সাথে মতবিনিময়

পুঠিয়ার বানেশ্বরে রমজানে পণ্যের দাম সহনীয় রাখতে ব্যবসায়ীদের সাথে মতবিনিময়

রাজশাহী

স্টাফ রিপোর্টার: মোঃ রকিবুল হাসান সনি:

পুঠিয়ার বানেশ্বরে বণিক সমিতি ও উপজেলা প্রসাশনের আয়োজনে চলমান পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজার মূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায় রাখার উদ্দেশ্যে সকল স্তরের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭ মার্চ) সকাল ১০ টা থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় উপজেলা প্রসাশন পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজার মূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায় রাখার উদ্দেশ্যে সকল স্তরের ব্যবসায়ীদের সাথে আলোচনা করেন। কিভাবে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব ও জিনিসপত্রের দর-দাম স্থিতিশীল রাখা যায় এসব বিষয় নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা চলে। এবং উপজেলা প্রশাসন ব্যবসায়ীদের প্রতি নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজার মূল্য না বাড়ানোর অনুরোধ জানান।

পাশাপাশি বানেশ্বর বাজার ব্যবসায়ীদের কি ধরনের সমস্যা রয়েছে তা শোনেন জনপ্রতিনিধিগণ, উপজেলা প্রসাশন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের কর্মকর্তাগণ। এসময় সাংবাদিক, ব্যবসায়ী, সাধারণ ক্রেতারা তারা তাদের মতামত তুলে ধরেন। মত বিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জি.এম হিরা বাচ্চু তিনি বানেশ্বর বাজারের সার্বিক পরিস্থিতি তুলে ধরে বানেশ্বর হাটের সাথে থাকার কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ মনসুর রহমান এমপি বানেশ্বর বাজারে তার উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, বানেশ্বর বাজারের জন্য অতীতে অনেক কাজ করেছি। সামনের দিনগুলোতে আরো অনেক কাজ করার ইচ্ছে আছে। অতীতে যেমনি ভাবে এই এলাকার মানুষের সাথে ছিলাম ভবিষ্যতেও থাকবো।

এসময় অনুষ্ঠানে নুরুল হাই মোহাম্মদ আনাছ, (পিএএ) পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর ডা. মোঃ মনসুর রহমান, সংসদ সদস্য ৫৬, রাজশাহী ৫, সদস্য, স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জি. এম. হিরা বাচ্চু, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পুঠিয়া। আরাফাত আমান আজিজ, উপজেলা সহকারী (ভুমি) কমিশনার। মোঃ মাসুম আলী, সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আহসানুল হক মাসুদ, (সাবেক) সাংগঠনিক সম্পাদক রাজশাহী জেলা আওয়ামী লীগ। আবদুর রাজ্জাক দুলাল, বানেশ্বর ইউনিয়ন পরিষদ। জেবর আলী, সভাপতি বানেশ্বর বণিক সমিতি সহ সকল সদস্য, ও আরো অনেকেই উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *