পুসাপের আয়োজনে শিক্ষার্থী সংবর্ধনা ও পাবলিকিয়ান মিলনমেলা অনুষ্ঠান

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক: ভ্রাতৃত্ব বন্ধন সাফল্য এই তিন মূল্য নীতিকে অগ্রভূমিকায় রেখে গড়ে উঠা প্রাণের সংগঠন পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন অব পুঠিয়া (পুসাপ), রাজশাহী  কর্তৃক আয়োজিত প্রথমবারের মত শিক্ষার্থী সংবর্ধনা ও পাবলিকিয়ান মিলনমেলা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী পুসাপের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক মোঃ জনি ইসলাম এবং সঞ্চালনায় ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উদীয়মান নেতৃত্ব, দক্ষ সংগঠক পুসাপের সদস্য সচিব রাসেল আহমেদ।

পবিত্র কুরআন ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান আরম্ভ হয়।  এরপর জাতির পিতা ও শহীদদের সম্মার্থে এক মিনিট নিরবতা পালন এবং সমস্বরে জাতীয় সংগীত গাওয়ার পরে মূল অনুষ্ঠান শুরু হয়।

অত:পর কৃতি শিক্ষার্থীদের বক্তব্য প্রদান, পুসাপের প্রতি তাদের শুভেচ্ছাবার্তা জানিয়ে পুসাপের কার্যক্রমের প্রশংসা এবং একত্বতা প্রকাশ করেছেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা পুঠিয়া উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের অধ্যাপক ড. নাসির উদ্দিন। আরও উপস্থিত ছিলেন শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, রাজশাহী সরকারি সিটি কলেজের সহকারী  অধ্যাপক আয়নাল হয়,  বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক গণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ হীল বারী, আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক উপ-প্রচার সম্পাদক মাসুমা ইয়াসমিন। বক্তব্য রাখেন উত্তরণ কোচিং এর পরিচালক জহুরুল ইসলাম, খাদ্য পরিদর্শক এসএম  মিজানুর রহমান সহ আরও অনেকে।

অতিথিদের মূল্যবান বক্তব্য শিক্ষার্থীদের মাঝে অনুপ্রেরণা জোগান দিবে। এবং  দিকনির্দেশনা মূলক আলোচনা পুসাপের এগিয়ে যাওয়ার পথকে আরও সুদৃঢ় করবে বলে প্রত্যাশা রাখেন সংগঠনের সদস্যরা।

পরিশেষে এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী এবং পুসাপের সদস্যদের পদক তুলে দেওয়া হয়  ও খাবার পরিবেশন করা হয় । সবশেষে  সম্মিলিত ছবি উঠানো এবং অনুষ্ঠানের সভাপতির ব্যক্তবের মাধ্যেমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয়।

পুসাপে আহ্বায়ক  জনি ইসলাম বলেন পুসাপ আপন গতিতে এগিয়ে যাবে। সবসময় শিক্ষার্থীদের অধিকার তুলে আনবে। তাছাড়া আমরা সবসময় শিক্ষার্থীদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি।

পুসাপের সদস্য সচিব রাসেল আহমেদ বলেন বর্তমান যুগের সবচেয়ে শক্তিশালী বিষয় হচ্ছে যোগাযোগ। যা আমাদের পরবর্তী জীবনে কাজে লাগবে। পুসাপ তেমনই এক সংগঠন। সকলের সহযোগিতায় পুসাপ এগিয়ে যাবে। এবং আমাদের কার্য পরিকল্পনায় অংশ হিসেবে সামাজিক কর্মকান্ড পরিচালনা সিদ্ধান্ত নিয়েছি।  যা আমরা অতি দ্রুত শুরু করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *