প্রধানমন্ত্রী শেখ হাসিনার রেজিষ্টারে সকল নৌকার বিজয় হলে কারো ভাতা বন্ধ হবে নাঃ এমপি এনামুল হক

রাজশাহী

বাগমারা প্রতিনিধি:

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলে দেশের সকল ভাতাভোগী নিয়মিত ভাতা পাচ্ছেন।

আওয়ামী লীগ সরকার দেশের অসহায় মানুষের মুখে হাসি ফুটিয়েছেন। নৌকার বিজয় হলে কারো ভাতা বন্ধ হবে না। গরীব, দুস্থ, অসহায়, প্রতিবন্ধী, বয়স্ক সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা যেন অন্যের কাছে হাত পেতে না চলে সে ক্রানে বিভিন্ন ভাতা চালু করেছে। সরকারী সেই ভাতা পাওয়ার ফলে ওই সকল অসহায় ব্যক্তিদের সমাজ কিংবা পরিবারের বোঝা হয়ে থাকতে হচ্ছে না।

আওয়ামী লীগ সরকার অসহায়দের সম্মানিত করেছেন। শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষও পাচ্ছেন সুবিধা। স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত যারা দেশে সরকার গঠন করেছে তারা কেউ অসহায় মানুষের কথা চিন্তা করেনি। শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে নৌকায় ভোট দিতে হবে সুফলভোগীদের।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে বীর মুক্তিযোদ্ধা সহ অবহেলিত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। আ’লীগ সরকার ক্ষমতায় আছে বলেই সুফলভোগীদের অন্যের কাছে হাত পেতে চলতে হয় না। দেশের সামগ্রীক উন্নয়নের পাশাপাশি উন্নয়ন ঘটিয়েছেন অসহায় জনসাধারণের।

কেউ যেন খাদ্য সমস্যায় পরিবার নিয়ে কষ্ট না পায় সে কারণে খাদ্যবান্ধব কর্মসূচী চালু করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রেজিষ্টারে সকল সুফলভোগীর নাম লেখা আছে। এই নাম কেউ কাটতে পারবে না।

মায়ের মোবাইলে মাতৃকালীন ভাতা প্রদান করা হচ্ছে। দেশবাসীর কল্যাণে কাজ করছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানবতার মা হিসেবে আখ্যায়িত করা হয়েছে। কোন একক গোষ্ঠী বা অঞ্চলের উন্নয়ন না আওয়ামী লীগ সরকার দেশ ও মানুষের কল্যাণে কাজ করছে। শনিবার সকাল ১০ টায় দ্বীপনগর কলেজ মাঠে বাসুপাড়া ইউনিয়ন পরিষদে বর্তমান সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় সকল সুফলভোগীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথি ইঞ্জিনিয়ার এনামুল হক আরো বলেন, পর্যায়ক্রমে সুবিধাভোগীর তালিকা বৃদ্ধি করা হচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে কাউকে না খেয়ে থাকতে হবে না। সকল ভাতা অব্যাহত রাখার পাশাপাশি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলমত নির্বিশেষে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

বাসুপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লুৎফর রহমানের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ, এফ, এম, আবু সুফিয়ান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, মকবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ সরকার, আল-মামুন, জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক আব্দুল জব্বার, সদস্য হাচেন আলী, বকুল আলী খরাদী, জাহেদুর রহিম মিঠু,

চেয়ারম্যান আনোয়ার হোসেন, মোজাম্মেল হক, বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ আব্দুল বারিক, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বাবু, যুবলীগের যুগ্ম সাধারণ সম্বপাদক শামীম মীর, যুব মহিলা লীগের সভাপতি শাহিনুর খাতুন, সাধারণ সম্পাদক পারভীন আক্তার প্রমুখ। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ হাজার হাজার সুফলভোগী উপস্থিত ছিলেন।

বাসুপাড়া ইউনিয়ন পরিষদ সূত্রে জানাগেছে, ওই ইউনিয়নে সুফলভোগীর মধ্যে বয়ষ্ক ভাতা পাচ্ছে ১১৬৫ জন, বিধবা ভাতা পাচ্ছে ৪১০ জন, প্রতিবন্ধী ভাতা পাচ্ছে ৫৯৮জন, মাতৃত্বকালীন ভাতা পাচ্ছে ২৬৪জন, মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছে ১৩ জন, বাসগৃহ পেয়েছে ১৬জন, ভিজিএফএর আওতায় রয়েছে ৮২৫ জন, ভিজিডির আওতায় ১৮৫ জন, টিসিবির আওতায় ১০০০ জন, খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় ৯০০ জন।

অনুষ্ঠানের শুরুতে বাসুপাড়া ইউনিয়নে আওয়ামী লীগ সরকারের আমলে বাগমারার বিভিন্ন উন্নয়ন নিয়ে ডকুমেন্টরী উপস্থাপন করা হয়। সেই সাথে গান এবং গম্ভিরা প্রদর্শন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *