বঙ্গবন্ধু মরে গিয়েও আমাদেরকে অনুপ্রেরণা যোগাচ্ছে লড়াই করার শক্তি যোগাচ্ছে:বি এম কবিরুল হক মুক্তি

বঙ্গবন্ধু মরে গিয়েও আমাদেরকে অনুপ্রেরণা যোগাচ্ছে লড়াই করার শক্তি যোগাচ্ছে:বি এম কবিরুল হক মুক্তি

জাতীয়

এম,মাহমুদুল হাসান নিপুন:

নড়াইল জেলা প্রতিনিধি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকি উপলক্ষে,৩১ আগষ্ট (বৃহস্পতিবার) বিকাল ৩টায়, ১২ নং বিছালী ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্দোগে চাকই প্রাথমিক বিদ্যালয় মাঠে দোয়া ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় পবিত্র কুরআন তেলায়ত শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। মশিয়ার রহমান ফকিরের সভাপতিত্বে ও আক্তার হোসেন কিংকুর সঞ্চলনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সুভাস চন্দ্র বোস সভাপতি নড়াইল জেলা আওয়ামী লীগ।

আয়োজিত আলোচনা সভায় সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব, বি এম কবিরুল হক মুক্তি (সংসদ সদস্য) নড়াইল -১ আসন। পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট অচিন কুমার চক্রবর্তী সভাপতি নড়াইল সদর উপজেলা আওয়ামী লীগ, সহ বিছালী ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় ১২নং বিছালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এস এম আনিসুল ইসলাম তার সমর্থত হাজারো নেতাকর্মি নিয়ে প্রবল বৃষ্টি উপেক্ষা করে ভিজে ভিজে শোক র্র্যালি নিয়ে দোয়া ও আলোচনা অনুষ্ঠানে উপস্থিত হন। আলোচনা সভায় বক্তব্য রাখেন, এ্যাড.সুবাস চন্দ্র বোস,সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ নড়াইল জেলা শাখা, এ্যাড.অচিন কুমার চক্রবর্তী,সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ নড়াইল সদর উপজেলা শাখা, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, ১২নং বিছালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এস এম আনিসুল ইসলাম মশিয়ার রহমান ফকিরসহ বিভিন্ন নেতৃবিন্দ। সন্মানিত বিশেষ অতিথির বক্তব্যেঃ বি,এম কবিরুল হক মুক্তি বলেন,আমি গভীর শ্রদ্ধাবরে স্বরন করছি বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

বঙ্গবন্ধু মরে গিয়েও আমাদেরকে প্রেরণা যোগাচ্ছে, সাহস যোগাচ্ছেন,লড়াই করার শক্তি যোগাচ্ছে। ১৫ আগষ্ট শোক আমাদের শক্তিতে পরিনত হয়েছে । তিনি আরো বলেন, কিছু রাজাকারের শ্যাবক বৃটিশ পলিসি নিয়েছে ( Divide and rule) ভাগ করো এবং শাসন করো। এই বিছালী ইউনিয়ন আওয়ামী লীগ এর ইউনিয়ন। এই ইউনিয়ন সারাজীবন আওয়ামী লীগ এর জন্য একটি উর্বর জাইগা।

সেই জায়গায় স্থানীয় র্নিবাচনে আওয়ামীলীগ এর কারনে আওয়ামী লীগ প্রার্থি নির্বাচিত হলো না। আয়নার সামনে গিয়ে নিজেদের জিজ্ঞেস করবেন কার দোষে কি কারনে আওয়ামীলীগের আজ এই করুন দশা। আলোচনা অনুষ্ঠানে আরো, উপস্থিত ছিলেন,খন্দকার মাকদুব বিল্লাহ,মুন্সী ইমরান হোসেন, শেখ বিল্লাল হোসেন, মুন্সী জায়েদ,শেখ আরশিদ হোসেন, শেখ ইরাদত হোসেন, মুন্সী খোকন,শেখ আজিম হোসেন মহিউদ্দিন পারভেজ সহ হাজার হাজার নেতা কর্মি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *